রোজ শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৪০

শিরোনামঃ
মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে পিটিয়ে জখম। মতলবে দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর বিক্রয় প্রতিনিধির আত্মহত্যা নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক পানিসম্পদ প্রতিমন্ত্রীর বিশেষ বরাদ্দে ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়নের মাখরকাঠী গ্রামের পাকা রাস্তার কাজ শেষ পর্যায়ে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন দেওয়া হবে-পংকজ নাথ এমপি বরিশালে প্রথম দফায় নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত
পরিবেশ বান্ধব সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্লান্ট তৈরির পরিকল্পনা

পরিবেশ বান্ধব সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্লান্ট তৈরির পরিকল্পনা

বরিশাল নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে এই প্রথম নির্মান করা হচ্ছে আধুনিক মানের ও পরিবেশ বান্ধব সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্লান্ট। চরবাড়ীয়া এলাকায় আট (০৮) একর জমির উপর এই প্লান্ট করার উদ্যোগ নিয়েছেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। নগরী থেকে সকল ময়লা পরিস্কার করে সেগুলোকে প্লান্টের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে আধুনিক মেশিন দ্বারা রিসাইকেল করে সেই ময়লা থেকে সার, বিদ্যুৎ ও তেল তৈরী করা হবে। সম্পূর্ন স্বয়ংক্রিয় ও আধুনিক মেশিন দ্বারা বর্জ্য রিসাইকেল করায় এতে পরিবেশের কোনো ধরনের ক্ষতি হবেনা। এছাড়াও বহু লোকের কর্মসংস্থানের সৃষ্টিও হবে সেখানে। ফলে নগরী থেকে বেকারত্ব কিছুটা লাঘব হবে। খুব শীঘ্রই এই প্লান্টের কাজ শুরু হবে বলে নিশ্চিত করেছেন বিসিসি কর্তৃপক্ষ।
চরবাড়ীয়া এলাকার বিসিসির নির্ধারিত পরিবেশ বান্ধব আধুনিক সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্লান্টের জায়গা পরিদর্শন করছেন মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।