রোজ বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:১২

শিরোনামঃ
মির্জাগঞ্জে ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ শেখ হাসিনার দূরদর্শিতায় মানুষের জীবিকা ও অর্থনীতি সচলঃ এমপি জ্যাকব কলাপাড়ায় মোটরসাইকেল দূর্ঘটনায় স্কুল ছাত্র নিহত বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গাঁজা সহ পিতা-পুত্র গ্রেফতার। ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে ৪৪ জনের প্রাণহানি হাসপাতাল পালানো সেই ১০ জনের ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ পরীক্ষার উদ্যোগ নেই দিল্লির শ্মশানে দীর্ঘ লাইন, মরদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর অধিক দামে তরমুজ বিক্রয় করার অপরাধে ০৬ ব্যবসায়ীকে ৯,৭০০ টাকা জরিমানা বরিশালে তরমুজের বাজার স্থিতিশীল রাখতে বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট অভিযানে ১৪ ব্যবসায়ীকে ১০৩০০ টাকা জরিমানা পাত্র করোনায় আক্রান্ত, পিপিই পরেই বিয়ে সারলেন কনে!
তুরস্ক নয় বাংলাদেশেই ঈদের পরিবহন ভাড়া অর্ধেক

তুরস্ক নয় বাংলাদেশেই ঈদের পরিবহন ভাড়া অর্ধেক

অনলাইন ডেস্কঃ তুরস্কে প্রতি বছর পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সব ধরনের পরিবহনের ভাড়া ফ্রি ঘোষণা করা হয়, প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে তুরস্কে সব ধরনের পরিবহন বিশেষ করে বাস মেট্রোরেল এবং লঞ্চ এর ভাড়া ফ্রি করে দেওয়া হয়।

কিন্তু এবার বাংলাদেশে ঈদ-উল-ফিতরে সড়ক পথে ভিন্ন মাত্রা যোগ করেছে আনিস পরিবহন। রাজধানী ঢাকা থেকে আরিচা ও পাটুরিয়া রুটের যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার অর্ধেক ভাড়া নিয়ে যাত্রী সেবা দিচ্ছেন আনিস পরিবহন।

সরকার নির্ধারিত ভাড়া ১২৮ টাকা হলেও সাধারণ যাত্রীদের থেকে নেওয়া হচ্ছে ৬০ টাকা। বুধবার থেকে তারা এ সিদ্ধান্ত কার্যকর করে। এছাড়াও এতিম এবং প্রতিবন্ধিদের জন্য সম্পূর্ন বিনামূল্যে ভ্রমণের সুযোগ করে দিয়েছে তারা।

আনিস পরিবহনের মালিক আনিসুর রহমান বলেন, “ভাড়া কমিয়ে দেওয়ার পেছনে আমার মূল উদ্দেশ্য হচ্ছে রমজানের পবিত্রতা এবং ত্যাগের মহিমায় নিজেকে সামিল করা।”

পবিত্র রমজান মাস চলছে আর রমজানের উদ্দেশ্যই হচ্ছে ত্যাগ স্বীকার করা। মুসলমান হিসেবে আমাদের কাছে রমজান মাস অনেক গুরুত্বপূর্ণ। এ মাসে সব ভালো কাজে বেশি বেশি সওয়াব। এ জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, “আমি জেনে বুঝেই এটা করেছি। আমি যদি এটা না করতাম তাহলে কত টাকাই বা ইনকাম করতে পারতাম। আমি চাই সবার মাঝে বিষয়টি ছড়িয়ে দিতে। আমাদের দেশে অনেক বড় বড় বাসের কোম্পানির মালিক রয়েছে। পরিবহন ব্যবসায়ী রয়েছে, তারা চাইলে আরও অনেক ভালো কিছু করতে পারেন। আমি চাই আমার মত অন্যরাও শুরু করুক।”