রোজ মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:১১

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।

বরিশালের কোথায়, কখন ঈদ জামাত?

ধানসিঁড়ি নিউজ ডেস্ক:

বরিশালের বিভিন্ন মসজিদ ও ঈদগাহ ময়দানে পবিত্র ঈদ-উল-ফিতর এর নামাজের জামাত অনুষ্ঠিত হবে। নগরীর ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু। তিনি জানান, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নির্দেশে বরিশাল সিটি করপোরেশনের উদ্যোগে বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কথা মাথায় রেখে নগরের বান্দ রোডস্থ কেন্দ্রীয় ঈদগাহ ময়দান প্রস্তুত করা হচ্ছে। এ বিষয়ে মেয়র মহোদয় নিজেই তদারকি করছেন।
এ ঈদগাহ ময়দানে প্রতিবছরের ন্যায় বর্তমান ও সাবেক সংসদ সদস্য, সিটি মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ ঈদের নামাজ আদায় করবেন।
মসজিদগুলোর মধ্যে কেন্দ্রীয় জামে কশাই মসজিদ ও জামে এবায়েদুলাহ মসজিদে সকাল সাড়ে ৮টায় এবং বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টায় প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের সভাপতি আলহাজ্ব মাওলানা কাজী আবদুল মান্নান। কেন্দ্রীয় জামে কশাই মসজিদ, বায়তুল মোকাররম জামে মসজিদ ও জামে এবায়েদুলাহ মসজিদে সকাল ১০টায় ২য় জামাত অনুষ্ঠিত হবে।
সকাল সাড়ে সাতটায় প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হবে নগরের আমানতগঞ্জ ঈদগাহ ময়দানে। সকাল ৮টায় নগরের সাগরদী মাদ্রাসা জামে মসজিদ, নথুলাবাদ মাদ্রাসা মসজিদ, গোরস্থান ঈদগাহ ময়দান, বাজার রোড মাদ্রাসা মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮টায় ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদ, সাগরদী বাজার জামে মসজিদ, নূরিয়া হাইস্কুল জামে মসজিদ, ওয়াপদা জামে মসজিদ, পাওয়ার হাউজ জামে মসজিদ, বাস টার্মিনাল কেন্দ্রীয় জামে মসজিদ ও জিলা স্কুল জামে সমজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় পোর্ট রোড জামে মসজিদ, ল’কলেজ জামে মসজিদ ও ফকিরবাড়ি জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮টায় ও সাড়ে ৯টায় দুটি পৃথক ঈদের জামাত অনুষ্ঠিত হবে পুলিশ লাইন জামে মসজিদে। তবে ঈদের দিন বৃষ্টি হলে ঈদগাহ ময়দানে নামাজ আদায় করা না গেলে স্ব-স্ব মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
এছাড়া চরমোনাই মাদ্রাসা প্রাঙ্গণে সকাল ৯টায়, নেছারাবাদ ঈদগাহ ময়দানে সকাল ৯টায় ঈদের বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। উজিরপুরের গুঠিয়ায় বায়তুল আমান জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের আরও একটি বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। ঈদ ও ঈদের জামাতকে ঘিরে পুরো বরিশাল জুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। যে নিরাপত্তার দায়িত্বে পুলিশের বিভিন্ন ইউনিটের পাশাপাশি র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত রয়েছেন।