রোজ মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৩৬

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
নিউইয়র্কে ‘হামলার চেষ্টা’, বাংলাদেশি এক তরুণ গ্রেপ্তার

নিউইয়র্কে ‘হামলার চেষ্টা’, বাংলাদেশি এক তরুণ গ্রেপ্তার

অনলাইন ডেস্কঃ

যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের টাইমস স্কয়ারে হাত গ্রেনেড ছোড়ার ভয় দেখানোর অভিযোগে বাংলাদেশি এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার ওই তরুণকে শুক্রবার আদালতে পাঠানো হয় বলে দ্য নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে।
গ্রেপ্তারকৃত তরুণের নাম আশিকুল আলম (২২)। পুলিশ বলছে, সে যুক্তরাষ্ট্রের গ্রীন কার্ডধারী। আশিকুল জ্যাকসন হাইটসে থাকে। আদালতে নেওয়ার পর সেখানে তার বিরুদ্ধে অভিযোগ আনা হতে পারে। অনেক দিন ধরেই আশিকুলের ওপর নজর রাখা হচ্ছিল। ওই তরুণ ছদ্মবেশী এজেন্টদের কাছ থেকে অস্ত্র কেনার চেষ্টা করছিল।
দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, আশিকুলকে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) ও নিউইয়র্ক পুলিশ যৌথভাবে গ্রেপ্তার করে। তবে এফবিআই এ ব্যাপারে এখনই কিছু বলতে নারাজ। এমনকি যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলের ব্রুকলিন কার্যালয়ের মুখপাত্রও এই ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি।
সাম্প্রতিক বছরগুলোতে ম্যানহাটনে অবস্থিত এই টাইমস স্কয়ারে একাধিক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ২০১৭ সালে সেখানে পাইপ বোমা হামলা হয়। বিস্ফোরণে হামলাকারী আকায়েদ উল্লাহ গুরুতর আহত হয়েছিল, পুলিশ যাকে জঙ্গী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সমর্থক বলে দাবি করে। ওই বছরের মে মাসে টাইমস স্কয়ারে এক ব্যক্তি গাড়ি তুলে দেয়। এতে ১৮ বছরের এক তরুণী নিহত ও অন্তত ২০ জন আহত হন। এর আগে ২০১০ সালে ভয়াবহ গাড়ি বিস্ফোরণ প্রতিরোধ করে আইন শৃঙ্খলা বাহিনী। ওই ঘটনায় ফয়সাল শেহজাদ নামের এক ব্যক্তিকে কেনেডি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়।