রোজ মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৩৩

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
সম্পাদকীয় – ১৪ই জুন ২০১৯

সম্পাদকীয় – ১৪ই জুন ২০১৯

“কেরোসিন/প্রেট্রল গায়ে ঢেলে আগুন ধরিয়ে দেয়া”

এটি এখন যে কোন মিডিয়ার প্রধান খবর আর এর স্বীকার মেয়ে বা মহিলারা। আগুন দিয়ে পুড়িয়ে মারা মধ্য যুগীয় বর্বরতার শামিল। আমরা সভ্য সমাজে বাস করছি কিন্তু অসভ্য আচরণ করছি, এটা কখনই কাম্য নয়।

এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে আমাদেরকেই সচেতন হতে হবে। আমাদের আশপাশে এ ধরণের বর্বর মানসিকতা সম্পন্ন কারো খোঁজ জানলে প্রতিবাদ করতে হবে, সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে, আইন শৃঙ্খলা বাহিনীকে তথ্য দিতে হবে।

“হোক, তাতে আমার কী? আমার তো কেউ নয়!” –আজ হয়তো আমার আপনার কেউ নয়, আজ প্রতিবাদ না করলে আগামীকাল হয়তো আপনারই মা, বোন এ বর্বরতার স্বীকার হতে পারে…

অন্যায়-অনিয়ম-অপরাধের প্রতিবাদ করা, প্রতিরোধ গড়ে তোলা আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব। আর এই দায়িত্ব এড়িয়ে যাওয়া মানে সমাজের ক্ষতি করা পরোক্ষভাবে নিজের ক্ষতি করা। কারণ, আমরা সকলেই সমাজের অংশ। কথায় আছে, “ঘরে আগুন লাগলে প্রতিবেশির গায়েও তার আঁচ লাগে।”

আসুন, আমরা নিজ নিজ নৈতিক দায়িত্ব পালন করে সমাজকে সুন্দর রাখতে ভূমিকা রাখি।