রোজ মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:২১

শিরোনামঃ
মানুষকে সেবা প্রদান করে যে ভালোবাসা পাওয়া যায়, তার চাইতে বড় আত্মতৃপ্তি আর কিছুই নেই__পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে ৪৬ পিস ইয়াবাসহ গ্রেফতার ০২ জন বাকেরগঞ্জে ধর্ষণের অভিযোগে চার শিশুকে, কারাগারে পাঠানোর দায়ে, ম্যাজিস্ট্রেটের বিচারিক ক্ষমতা প্রত্যাহারের নির্দেশ ১২০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ নাগরিক নিরাপত্তা ও সামাজিক সমস্যা নিরসনে বিএমপি সদা জাগ্রত- বিএমপি কমিশনার। বরিশালে ০৩ কেজি গাঁজা সহ গ্রেফতার ০১ পটুয়াখালীতে প্রেমিক যুগলের একই দড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বিএমপি’র অভিযানে ২০৫ পিস ইয়াবা ও ৫৮ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২ পটুয়াখালীতে মোটরসাইকেল-মাহিন্দ্রার সংঘর্ষে স্বর্না (১০) নামের এক শিশুর মৃত্যু বাটাজোরে ধান ক্ষেতে এক নারীর বস্তাবন্দী লাশ উদ্ধার।
২০১৯-২০ অর্থ বছরে সংস্কৃতি খাতে অপ্রতুল বাজেট বরাদ্ধের প্রতিবাদে বিক্ষোভ

২০১৯-২০ অর্থ বছরে সংস্কৃতি খাতে অপ্রতুল বাজেট বরাদ্ধের প্রতিবাদে বিক্ষোভ

মনিরুল ইসলামঃ
২০১৯-২০ অর্থবছরের বাজেটে সংস্কৃতি খাতের মধ্যে ধর্ম ও বিনোদন খাতকে সম্পৃক্ত করা সহ বাজেটে সর্বনিম্ন ০.৮% বরাদ্দ করার প্রতিবাদে আজ (১৭ই জুন) বিকাল ৫ টায় স্থানীয় টাউন হলের সম্মুখে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে এক বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি কাজল ঘোষ, শব্দাবলী গ্রুপ থিয়েটারের সভাপতি সৈয়দ দুলাল, খেয়ালী গ্রুপ থিয়েটারের সহ-সভাপতি টুনু রানী কর্মকার, বরিশাল সাংস্কৃতিক সমন্বয় পরিষদের সাবেক সভাপতি নজরুল ইসলাম চুন্নু, গ্রুপ থিয়েটার ফেডারেশান এর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বাসুদেব ঘোষ, সাবেক সাধারন সম্পাদক মিন্টু কর, দক্ষিণাঞ্চল শিল্পী গোষ্ঠীর কার্যকরী সভাপতি এম আই হাদী, সমন্বয় পরিষদের সহ সভাপতি নাজমুল হোসেন আকাশ, উদীচী কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি বিশ্বনাথ দাস মুন্সী। গন-সংগীত পরিবেশন করেন তানসেন সঙ্গীত বিদ্যালয় ও উদীচী শিল্পগোষ্ঠীর শিল্পীরা।