রোজ রবিবার, ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:১৩

তিনদিনের সফরে বরিশালে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার

তিনদিনের সফরে বরিশালে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার

বিশেষ প্রতিনিধিঃ আজ ৯ জুলাই রোজ মঙ্গলবার দুপুর দেড়টায় গ্রিনলাইনের একটি ওয়াটারবাসে তিনদিনের বিশেষ সফরে বরিশাল পৌঁছেছেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

এসময় বরিশালের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান ও পুলিশ সুপার বরিশাল সাইফুল ইসলাম বরিশাল নদীবন্দরে তাকে ফুলেল শুভেচছা দিয়ে স্বাগত জানান। সেখান থেকে তিনি হোটেল গ্রান্ড পার্কে গাড়িবহর নিয়ে পৌঁছান। বিকাল ৩ টায় তিনি কাশিপুরে অবস্থিত বিভাগীয় কমিশনার কার্যালয় পরিদর্শন করেন এবং বিভাগীয় কমিশনার ও পরে বরিশাল রেঞ্জ ডিআইজির সাথে পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎ করেন।

সৌজন্য সাক্ষাৎ শেষে বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসন বরিশালের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। সভায় মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, বিভাগীয় কমিশনার বরিশাল রাম চন্দ্র দাস, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকারিয়া, জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইকবাল আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাসসহ মার্কিন রাষ্ট্রদূতের সফরসঙ্গী ও বিভাগীয় প্রশাসন এবং জেলা প্রশাসনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আগামীকাল বুধবার সকাল সাড়ে ৯টায় তিনি পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় যাবেন এবং সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর বাসভবনে তার সাথে সাক্ষাত করবেন। দুপুর ১২টায় তিনি ঝালকাঠি জেলার ভিমরুলিতে ভাসমান পেয়ারা বাজার পরিদর্শন করবেন। বিকাল সোয়া ৩টায় বাংলাদেশ বেতার বরিশালে রেডিও ইন্টারভিউতে অংশ নেবেন। বিকাল ৪টা ৫০ মিনিটে বরিশালের মিয়াবাড়ি মসজিদ পরিদর্শন করবেন। রাত ৮টায় হোটেল গ্রান্ড পার্কে ডিনারে অংশগ্রহণ করবেন।

বরিশাল সফরের তৃতীয় দিন ১১ জুলাই বৃহস্পতিবার সকাল সোয়া ৮টায় বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন চার্চ, সকাল ৯টায় মৎস্য অবতরণ, সকাল সোয়া ৯টায় জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এবং বেলা সাড়ে ১১টায় নগরীর সিএন্ডবি রোডে শহিদ আব্দুর রব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ পরিদর্শন করবেন বলে আসা করা যাচ্ছে। এরপর বিকাল সাড়ে ৪টায় সফর সূচী সমাপ্ত করে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করবেন।