রোজ রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৪:৩৪

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
পাঁচ দফা দাবী আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় ফারিয়ার উদ্যোগে মানব বন্ধন জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত।

পাঁচ দফা দাবী আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় ফারিয়ার উদ্যোগে মানব বন্ধন জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদকঃ ঔষধ কোম্পানির প্রতিনিধিদের সুনির্দিষ্ট নীতিমালা সহ পাঁচ দফা দাবি আদায়ের লক্ষে ১৯শে জুলাই জাতীয় প্রেসক্লাবের সম্মুখে বাংলাদেশ কেন্দ্রীয় ফারিয়া আয়োজনে এক বিশাল মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত কেন্দ্রীয় ফারিয়ার নেতৃবৃন্দরা অংশ নেন।

বক্তারা বলেন, আমাদের নায্য দাবি সরকার অচিরেই বাস্তবায়নে আশু পদক্ষেপ না নিলে দেশব্যাপী লাগাতার কর্মসূচি সহ কর্মবিরতি পালন করা হবে। তারা আরও বলেন ঔষধ কোম্পানির প্রতিনিধিদের ন্যায্য সুনির্দিষ্ট নীতিমালা সহ পাঁচ দফা দাবি বাস্তবায়নে আমরা ২০১৫ সাল থেকে দেশব্যাপী অসংখ্য বার মানব বন্ধন, সমাবেশে করে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর হাজারো স্মারকলিপি পেশ করেছি । কিন্তু সরকার থেকে কোনো সাড়া পাওয়া যায় নাই। বিগত ১৬ই ডিসেম্বর ও পরবর্তিতে ২৬শে মার্চে র‍্যালি করে বাংলাদেশ কেন্দ্রীয় ফারিয়ার প্রতিনিধি দল  তাদের দুঃখ দুর্দশার কথা জানাতে দুটি আবেদনপত্র প্রধানমন্ত্রীর দপ্তরে জমা দিয়ে আসেন  কিন্ত তাতেও সাড়া পাওয়া যায় নাই।  তাই আবারো আমরা সরকারের দৃষ্টি আকর্ষণে জাতীয় প্রেসক্লাবের সম্মুখে বাংলাদেশ কেন্দ্রীয় ফারিয়ার সদস্যরা মানব বন্ধন ও সমাবেশের আয়োজন করেছি। নেতৃবৃন্দরা সরকারের কাছে আকুল আবেদন জানান, তাদের নায্যদাবি গুলো বাস্তবায়ন করে নির্যাতিত নিপীড়িত মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের যন্ত্রমানব অবস্থা থেকে মুক্তি দিন।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কেন্দ্রীয় ফারিয়ার সভাপতি- শফিক রহমান, সাধারণ সম্পাদক- শফিউর রহমান, প্যানেল সেক্রেটারি হাবিবুর রহমান।,অন্যতম উপদেষ্টা -জাহাঙ্গির সেলিম ভুঁইয়া, মো নুরুজ্জামান, আফজাল হোসেন, রাকিবুল হাসান , আব্দুল্লা আল নোমান,প্রেসিডিয়াম সদস্য জামিউল হক সোহেল, রুহুল কুদ্দুস ,সিঃ সহ সভাপতি -আশিক সুমন, রবিউল ইসলাম বাবু, দুর্জয় ফরাজী, সহ সভাপতি- হাসান তারেক, রাসেল আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক- মোমিন হাওলাদার, জুয়েল খান, সোহাগ পারভেজ,সাইফুল ইসলাম,শফিকুর রহমান, সহ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, মনির বাবু , ইমরান পাটোয়ারি, মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক সোহেল আহম্মেদ জহিরুল ইসলাম রুবেল, দেলোয়ার হোসেন, ইমতিয়াজ সুমন, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক শাহিন, আর্থ সম্পাদক মাসুদুর রহমান, স্বাস্হ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক আব্দুর রাজ্জাক সহ সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম রনি সহ বিভিন্ন উপজেলা জেলা ও বিভাগীয় ফারিয়ার নেতৃবৃন্দ।