রোজ শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ৯:০৮

শিরোনামঃ
১৩ (তের) পুরিয়া গাঁজা সহ গ্রেফতার ০১ ৭২ (বাহাত্তর) পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার ০১ এইচ টি ইমাম আর নেই বরিশালে পুলিশ মেমোরিয়াল ডে পালিত চরফ্যাসন পৌরসভার ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হলেন সিদ্দিকুর রহমান মোক্তাদী ২য় বারের মত কাউন্সিলর নির্বাচিত হলেন মিজানুর রহমান মঞ্জু চরফ্যাসন পৌরসভার মেয়র হলেন নৌকার কান্ডারী এসএম মোরশেদ “মামলা তদন্তে অদক্ষতা, অলসতা, অমনোযোগীতা গাফিলতি, পক্ষপাতিত্ব বা অপেশাদারীত্বের অভিযোগ পেলে, কঠোর বিভাগীয় ব্যাবস্থা। ” মাসিক কল্যাণ সভায় বিএমপি কমিশনার। বাবুগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ
হবিগঞ্জে নদীর বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

হবিগঞ্জে নদীর বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বন্যা দুর্গত এলাকাসহ কুশিয়ারা নদীর বেড়িবাঁধ পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিম এমপি।
শনিবার (২০ জুলাই) উপজেলার কুশিয়ারা নদীর তীরবর্তী এলাকার পাহাড়পুর ঝুঁকিপূর্ণ বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ও নদী ভাঙন পরিদর্শন করেন তিনি।
এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম বলেন, কুশিয়ারা নদীর বেড়িবাঁধ নির্মাণ ও নদী খননের বিষয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। অচিরেই প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ের মাধ্যমে একনেকে উত্থাপন করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী এই প্রকল্পটি অনুমোদন করলেই কাজ শুরু করতে পারবেন তারা।
বেড়িবাঁধ পরিদর্শনকালে তিনি আরও বলেন, কুশিয়ারা নদীর বেড়িবাঁধ সংস্কার ও খনন করলে নবীগঞ্জবাসী প্রতি বছর বন্যার জন্য যে দুর্ভোগ পোহাচ্ছেন তা থেকে রক্ষা পাবে। এছাড়া পর্যায়ক্রমে বিবিয়ানা নদীও খনন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, প্রধান প্রকৌশলী উত্তর-পুর্বাঞ্চল নিজামুল হক, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ প্রমুখ।