রোজ বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:৫৪

জেলা প্রশাসক, বরিশাল মহোদয়’র নেতৃত্বে এডিস মশা নিধনে সব প্রতিষ্ঠানে ব্যপক আয়োজন

জেলা প্রশাসক, বরিশাল মহোদয়’র নেতৃত্বে এডিস মশা নিধনে সব প্রতিষ্ঠানে ব্যপক আয়োজন

স্টাফ রিপোর্টার: এডিস মশা নিধনে বরিশালের সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান সহ সব প্রতিষ্ঠানে চলছে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছনতা ব্যপক কর্মজজ্ঞ। আর সমগ্র জেলাব্যাপী একযোগে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।
নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি আঙ্গিনা, সবাই মিলে সুস্থ থাকি মশক নিধনে কাজ করি’ এই স্লোগান নিয়ে আজ (৩ আগস্ট) সকালে তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজের আয়োজনে কলেজ ক্যাম্পাসে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছনতা অভিযান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস, জেলা শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবদুল লতিফ, জেলা আওয়ামীলীগ এর সহ-সভাপতি মোঃ হোসেন চৌধুরী, কাউন্সিলর ১২নং ওয়ার্ড মোঃ জাকির হোসেন বুলু, বেগম তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজ অধ্যক্ষ মোঃ আবুল কাসেমসহ শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন।
সেখানে উদ্বোধন শেষে ৯১ নং কিশোর মজলিস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের সাথে পরিষ্কার-পরিচ্ছনতা কার্যক্রমে অংশগ্রহণ করেন।
সেখান থেকে শিশু পরিবারে সুবিধা বঞ্চিত শিশুদের সাথেও পরিষ্কার-পরিচ্ছনতা কার্যক্রমে অংশগ্রহণ করেন। দুপুর ১২ টার দিকে অমৃত লাল দে মহাবিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে আলোচনা সভা ও পরিস্কার-পরিচ্ছনতা অভিযান উপস্থিত থেকে সচেতনতার পাশাপাশি মশক নিধন ঔষধ প্রয়োগ করেন।
বরিশাল জেলা প্রশাসকের নির্দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মশক নিধনে স্প্রে মেশিন সংগ্রহের পাশাপাশি ঔষধ প্রয়োগ ও পরিচ্ছনতা অভিযান পালন করা হচ্ছে। আগামী ৭ আগস্ট, বুধবার সকাল ১০ টায় বিএনসিসি, স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড, এনজিও প্রতিনিধি, রাজনৈতিক সংগঠন, জনপ্রতিনিধিসহ সকল শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে বরিশাল সিটি কর্পোরেশন এলাকার ৩০ টি ওয়ার্ড।
বরিশাল জেলার প্রত্যেকটি পৌরসভা, ইউনিয়ন পরিষদ সহ সমগ্র জেলাব্যাপি একযোগে পরিষ্কার-পরিচ্ছনতা ও মশক নিধন কার্যক্রম পরিচালনার কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন।
এসব কার্যক্রমে সক্রিয়ভাবে ভাবে অংশগ্রহণ করার জন্য জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে বিশেষভাবে অনুরোধ করা হয়।