রোজ বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:৫৯

বরিশাল ইয়ুথ চেইঞ্জ মেকার এর সদস্যরা চিকিৎসা ব্যবস্থা করল শতোর্ধ বৃদ্ধা মহিলা

বরিশাল ইয়ুথ চেইঞ্জ মেকার এর সদস্যরা চিকিৎসা ব্যবস্থা করল শতোর্ধ বৃদ্ধা মহিলা

শাওন অরন্যঃ শের-ই-বাংলা মেডিকেলের ৪ তলার ফিমেল মেডিসিন ওয়ার্ডের দিকে লিফট থেকে নেমে ডান পাশে অযত্ন অবহেলায় বিনা চিকিৎসায় তিন দিন পড়ে ছিলেন এক শতোর্ধ বৃদ্ধা মহিলা।

তিনি জানান তার নাম জরিমুন্নেসা, স্বামীর নাম আমিন মৃধা, বারি গৌরনদীতে। ভাইর ছেলেরা তাকে ফেলে রেখে গেছে। তাকে দেখার কেউ নেই।

গতকাল ইয়ুথ চেইঞ্জ মেকার বরিশালের সদস্য ইমরুল কায়েস মেডিকেলে গিয়ে ব্যাপারটি দেখেতে পান। তাৎক্ষনিক ভাবে ইয়ুথ চেইঞ্জ মেকার বরিশাল এর দলনেতা রুমা আক্তার এর সাথে কথা বলে বৃদ্ধা জরিমুন্নেসাকে হাসপাতালে ভর্তি করিয়েছেন, তার চিকিৎসার ব্যবস্থা করেছেন, খাবার এর ব্যবস্থা করেছেন।

এ ব্যাপারে ইয়ুথ চেইঞ্জ মেকার বরিশাল এর দলনেতা রুমা আক্তার বলেন, তিনি এই ব্যাপারটা জানতে পেরে খুব ব্যাথিত হয়েছেন, বরিশাল ইয়ুথ চেইঞ্জ মেকার এর সদস্যদের নিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করেছেন।

তিনি আরো বলেন, আজকে (শনি বার) তার পরিবারের লোকজনের খোঁজ করার চেষ্টা করা হচ্ছে। যদি তাদের পাওয়া যায় তাহলে তাকে তার পরিবার এর কাছে হস্তান্তর করা হবে, আর যদি না পাওয়া যায় তাহলে তাকে বৃদ্ধা আশ্রমে নেয়ার ব্যবস্থা করার ব্যাপারে চেষ্টা করা হবে।

ইয়ুথ চেইঞ্জ মেকার বরিশাল এর সদস্য ইমরুল কায়েস বলেন, ওই বৃদ্ধা মহিলা খুব অসুস্থ ছিলেন, খাবার এবং ওষুধ এর অভাবে তিনি অনেক দুর্বল হয়ে পরেছিলেন। ইমরুল কায়েস নিজে গিয়ে ডাক্তার ডেকে আনেন। ডাক্তার বৃদ্ধা মহিলাকে দেখে ওষুধ দিয়েছেন। সেলাইন দেয়া হয়েছে। এখন তার চিকিৎসা চলছে।

বিনা চিকিৎসায় তিন দিন পরে ছিলেন এ ব্যাপারে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের সাথে কথা বলতে গেলে তাকে পাওয়া জায়নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ইয়ুথ চেইঞ্জ মেকার বরিশাল এর সদস্যরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য ইয়ুথ চেইঞ্জ মেকার একটি স্বেচ্ছাসেবী যুব সংঘঠন। সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল নিয়ে কাজ করে এই স্বেচ্ছাসেবী যুব সংঘঠনটি।