রোজ মঙ্গলবার, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:১৯

বরিশাল শেবাচিমে ডেঙ্গু জ্বরে চিকিৎসা নিচ্ছেন ১৯৩ জন

বরিশাল শেবাচিমে ডেঙ্গু জ্বরে চিকিৎসা নিচ্ছেন ১৯৩ জন

নিউজ ডেস্ক: বরিশাল বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেও (শেবাচিম) ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতি দিনই বাড়ছে। যাদের চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হলেও কারোর স্থান হয়েছে মেডিসিন ওয়ার্ডগুলোর মেঝেতে আবার কারোর ঠাঁই হয়েছে বারান্দায়।
মঙ্গলবার (০৬ আগস্ট) হাসপাতালটিতে ১৯৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন । সোমবার (৫ আগস্ট) এ সংখ্যা ছিল ১৫৪ জন। হাসপাতালের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন ৭১ জন। যা এখন পর্যন্ত এ হাসপাতালে সর্বোচ্চ ২৪ ঘন্টায় ভর্তি হওয়া রোগীর সংখ্যা। আর সর্বোশেষ হিসেব অনুযায়ী ২৪ ঘন্টায় ভর্তি হওয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত মোট রোগীর মধ্যে পুরুষ ৩৭ জন, মহিলা ২৪ জন ও শিশু ১০ জন রয়েছে। অপরদিকে ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন অর্থাৎ হাসপাতাল থেকে বিদায় নিয়েছেন ৩২ জন রোগী। যার মধ্যে ২১ জন পুরুষ, ৯ জন মহিলা ও ২ জন শিশু রয়েছে।
এদিকে গোটা হাসপাতালে বর্তমানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত চিকিৎসাধীন ১৯৩ জনের মধ্যে পুরুষ ১১০, মহিলা ৬০ ও শিশু ২৩ জন রয়েছে। উল্লেখ্য গত ১৬ জুলাই থেকে মঙ্গলবার (৬ আগস্ট) সকাল পর্যন্ত বরিশাল মেডিকেলে মোট ৩৭৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। যারমধ্যে সুস্থ হয়ে বিদায় নিয়েছেন ১৮৪ জন এবং মৃত্যু বরণ করেছেন দুই জন। হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, ডেঙ্গু রোগীদের সুবিধার্থে হাসপাতালে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। পাশাপাশি রোগীদের সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। যা মনিটরিং তিনিসহ মেডিসিন ওয়ার্ডের বিভাগীয় প্রধানরা করছেন।