রোজ বৃহস্পতিবার, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ৯:১৬

শিরোনামঃ
মেহেন্দিগঞ্জ মসজিদে ছবি সম্ভলিত ব্যানার টানিয়ে বিতর্কিত কর্ম কান্ডের জন্য ক্ষমা চাইলেন কৃষক লীগের সম্পাদক পলাশ ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ক্লাশ ৪ অক্টোবর থেকে শুরু সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন ওয়াহিদা খানম ফের বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনের হাজারতম দিন উদযাপন বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে আবুল হাসানাত আব্দুল্লাহর সুস্থতা কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত কারো অপকর্মের দায় আওয়ামী লীগ ও সংসদ সদস্য নেবে না- সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি বরিশালে অনুষ্ঠিত হলো কম্যুনিটি স্কুল শিক্ষার্থীদের পুষ্টি ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান বরগুনার রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ ৪ জন খালাস তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে ফাদার গ্রেপ্তার
কালিহাতি উপজেলা পরিষদের সৌজন্যে করোনা রোগীর স্যাম্পল কালেকশনে চালু করল বিশেষায়িত গাড়ি।

কালিহাতি উপজেলা পরিষদের সৌজন্যে করোনা রোগীর স্যাম্পল কালেকশনে চালু করল বিশেষায়িত গাড়ি।

ধানসিঁড়ি নিউজ।।মহামারী করোনা ভাইরাস বিশ্ববাসীকে করেছে ঘরবন্দী। ঘরে থাক, ঘরে থাক, সোস্যাল ডিস্ট্যান্স মেনে চলো, মাস্ক পড়, হাত ধৌত কর, এছাড়াও শিখিয়েছে আরো কত কি! এই ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে আমরাও নিয়েছি কত কৌশল। সামাজিক, রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক ভাবে নেয়া হয়েছে নানা মুখি পদক্ষেপ।

উদ্ভাবনী চিন্তা চেতনায় কেউ কাউকে হারাতে চায়নি কখনো। সবাই খোঁজে নতুনত্ব, বাদ যায়নি টাঙ্গাইলের কালিহাতি উপজেলাও।তারা কালিহাতির জনসাধারণের জন্য চালু করল ভ্রাম্যমান করোনা স্যাম্পল কালেকশনের বিশেষায়িত গাড়ি।

উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং উপজেলা পরিষদের অর্থায়নে কালিহাতিবাসীর জন্য করোনা রোগীর স্যাম্পল কালেকশনের বিশেষায়িত গাড়ির কার্যক্রম চালু করা হলো। আজ ৪মে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ হাছান ইমাম খান সোহেল হাজারী।

এই গাড়ির মাধ্যমে রোগীর বাড়িতে গিয়েই এখন স্যাম্পল কালেকশন সম্ভব হবে। ফলে স্যাম্পল দিতে যাওয়া আসার পথে রোগ সংক্রমণের ঝুঁকি কমে যাবে এবং স্বাস্থ্যকর্মীরাও গাড়ির ভিতরে থেকে পিপিই ছাড়াই নিরাপদে স্যাম্পল কালেকশন করতে পারবেন।

এ প্রসঙ্গে সাংসদ বলেন, করোনা আক্রান্ত রোগীদের জন্য এবং স্যাম্পল কালেকশনে নিয়োজিত স্বাস্থ্যকর্মী দু’জনের জন্যই এটি একটি নিরাপদ ও স্বাস্থ্যসম্মত ব্যবস্থা। তিনি আরো বলেন, এ কার্যক্রমের মাধ্যমে নমুনা সংগ্রহ ও পরীক্ষা অধিকতর ত্বরান্বিত হবে ফলে করোনা প্রতিরোধ যুদ্ধে সার্বিক সফলতার সম্ভাবনা রয়েছে।