রোজ বৃহস্পতিবার, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ১১:১১

শিরোনামঃ
মেহেন্দিগঞ্জ মসজিদে ছবি সম্ভলিত ব্যানার টানিয়ে বিতর্কিত কর্ম কান্ডের জন্য ক্ষমা চাইলেন কৃষক লীগের সম্পাদক পলাশ ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ক্লাশ ৪ অক্টোবর থেকে শুরু সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন ওয়াহিদা খানম ফের বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনের হাজারতম দিন উদযাপন বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে আবুল হাসানাত আব্দুল্লাহর সুস্থতা কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত কারো অপকর্মের দায় আওয়ামী লীগ ও সংসদ সদস্য নেবে না- সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি বরিশালে অনুষ্ঠিত হলো কম্যুনিটি স্কুল শিক্ষার্থীদের পুষ্টি ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান বরগুনার রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ ৪ জন খালাস তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে ফাদার গ্রেপ্তার
বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন হল দৃষ্টিনন্দন কেন্দ্রীয় জামে মসজিদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন হল দৃষ্টিনন্দন কেন্দ্রীয় জামে মসজিদ

মোঃ সাইফুল আলম খান।। বহু প্রতিক্ষিত দৃষ্টি নন্দন বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের শুভ উদ্বোধন করা হয়েছে গত শুক্রবার বিকাল ৫টায়। মসজিদটির নামফলক উন্মোচন এবং দোয়া-মোনাজাত করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন কেন্দ্রীয় মসজিদটির উদ্বোধন করেন।

এসময় উপাচার্যসহ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ নতুন মসজিদে আসরের নামাজ আদায় করেন। নামাজ শেষে নতুন মসজিদে ভয়াল ২১ আগস্ট স্মরণে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন ২১ আগস্টের হত্যাকারীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা এবং এর সাথে যারা জড়িত তাদের মুখোশ উন্মোচনের দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. মো. মহসিন উদ্দীন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম, প্রক্টর ড. সুব্রত কুমার দাস এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

৬ কোটি ৯৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৩তলা বিশিষ্ট এই মসজিদটি আধুনিক স্থাপত্যশৈলী ও দৃষ্টিনন্দন কারুকার্য সম্পন্ন। সম্পূর্ন শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদটির প্রতিটি মেঝে (ফ্লোর) মার্বেল পাথর বেষ্টিত। এর রয়েছে ৩টি দৃষ্টিনন্দন গম্বুজ। একসাথে প্রায় আড়াই হাজার মুসুল্লী এই মসজিদে নামাজ আদায় করতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী মুরশিদ আবেদীন।