রোজ শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৪:৫৭

শিরোনামঃ
নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কল্যাণ ব্রত দাস নির্ভেজাল ও কাঙ্ক্ষিত সেবা দানের মাধ্যমে জনগণের কাছাকাছি পৌঁছে যাওয়াই বিট পুলিশিং – বিএমপি কমিশনার। বাবুগঞ্জ উপজেলায় বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয় সরকারি বরিশাল কলেজের নবাগত শিক্ষার্থীদের সেবায় রেডক্রিসেন্টের বরিশাল কলেজ শাখা সদা তৎপর তিন দিনেই প্রায় ২০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে পেঁয়াজ সিন্ডিকেট বরিশালে করোনা দুর্গত পরিবারের সহায়তাকল্পে বিএমপি কর্তৃক গঠিত তহবিলের অর্থ বিএমপি কমিশনারের হাতে প্রদান বরিশালে ৮১ টি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার মাঝে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের চেক বিতরণ অনুষ্ঠিত জিস্কা ফার্মাসিউটিক্যালস লিঃ এর বরিশাল আরএসএম কল্যাণ ব্রত দাস এর পিতৃবিয়োগ- বিভিন্ন সংগঠনের শোক প্রকাশ বরিশাল জেলায় ১ লক্ষ তালবীজ বপন কার্যক্রমের শুভ উদ্বোধন বরিশালে মোবাইল কোর্টের অভিযানে ৮ জন রোগীর দালাল আটক
বানারীপাড়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে টিন, নগদ অর্থ বিতরন

বানারীপাড়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে টিন, নগদ অর্থ বিতরন

ধানসিঁড়ি নিউজঃ মুজিববর্ষ উপলক্ষে বানারীপাড়ায় জেলা প্রশাসনের দিনভর কর্মসূচি পালিত হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে টিন, নগদ অর্থ ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ।

জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে বছরব্যাপী নেওয়া হয়েছে জনকল্যাণমুখী বিভিন্ন কর্মসূচি। তারি ধারাবাহিকতায় আজ ২৫ আগস্ট মঙ্গলবার সকাল ১১ টার সময় উপজেলা প্রশাসন বানারীপাড়া এর আয়োজনে বানারীপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন কর্তৃক হুইল চেয়ার বিতরণ করা হয়। জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতর এর সহযোগিতায় নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে টিন এবং চেক বিতরণ করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

এ সময় তিনি সমাজসেবার পক্ষ থেকে বানারীপাড়া উপজেলা পাবলিক লাইব্রেরীকে ২০ হাজার টাকা চেক উপজেলা নির্বহী অফিসারের হাতে তুলে দেন। পরে উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে মুজিববর্ষ উপলক্ষে ফলের গাছ রোপণ করেন জেলা প্রশাসক। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বানারীপাড়া শেখ আব্দুল্লাহ সাদীদ, উপ-পরিচালক জেলা সমাজসেবা কার্যালয়, বরিশাল আল-মামুন তালুকদার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা বরিশাল প্রশান্ত কুমার রায়, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজ, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র বরিশালের কনসালট্যান্ট ডা. মননুজা রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বৃন্দরাসহ আরও অনেকে। এ সময় ১৫ জন প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয় পাশাপাশি নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ১২ টি পরিবারের মাঝে ২ বান করে ঢেউটিন মোট ২৪ বান টিন এবং ৬ হাজার টাকা করে মোট ৭২ হাজার টাকা শুকনা খাবার এবং নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী, সমাজসেবা অধিদফতর থেকে ৫ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা প্রতি জনকে বিতরণ করা হয়।

এ সময় উপজেলা পরিষদ প্রাঙ্গনে বৃক্ষ রোপণ করেন জেলা প্রশাসক। এদিকে বানারীপাড়া উপজেলার ভূমি অফিসের আয়োজনে উপজেলা ভূমি অফিসে বঙ্গবন্ধু কর্নার এর উদ্বোধন করেন জেলা প্রশাসক। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বানারীপাড়া, সহকারী কমিশনার (ভূমি) বানারীপাড়া মফিজুর রহমান। পরে সেখানে ইউনিয়ন ভূমি অফিসে ১ টি করে ল্যাপটপ বিতরণ এবং ভূমি অফিস প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন জেলা প্রশাসক। পরে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা দূর্গাসাগর দিঘিতে বিভিন্ন প্রজাতির ফুলের গাছ লাগান জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার বাবুগঞ্জ মোঃ আমিনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) বাবুগঞ্জ নুসরাত জাহান, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল আলম, সহকারী কমিশনার ও আরডিসি এএফএম শামীম, এসিআই প্রাণী স্বাস্থ্য কর্মকর্তা বিশ্বজিৎ রায় বানু দুর্গাসাগর নাজির মোঃ সাঈদসহ আরও অনেকে। এ সময় সেখানে হাঁসের বাচ্চা এবং এসিআই এর পক্ষ থেকে হাসে ঔষধ বিতরণ করা হয়।