রোজ বৃহস্পতিবার, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ৯:৩৪

শিরোনামঃ
মেহেন্দিগঞ্জ মসজিদে ছবি সম্ভলিত ব্যানার টানিয়ে বিতর্কিত কর্ম কান্ডের জন্য ক্ষমা চাইলেন কৃষক লীগের সম্পাদক পলাশ ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ক্লাশ ৪ অক্টোবর থেকে শুরু সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন ওয়াহিদা খানম ফের বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনের হাজারতম দিন উদযাপন বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে আবুল হাসানাত আব্দুল্লাহর সুস্থতা কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত কারো অপকর্মের দায় আওয়ামী লীগ ও সংসদ সদস্য নেবে না- সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি বরিশালে অনুষ্ঠিত হলো কম্যুনিটি স্কুল শিক্ষার্থীদের পুষ্টি ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান বরগুনার রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ ৪ জন খালাস তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে ফাদার গ্রেপ্তার
সাংবাদিক সাহিত্যিক রাহাত খান আর নেই

সাংবাদিক সাহিত্যিক রাহাত খান আর নেই

ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক: বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক ও কথা সাহিত্যিক রাহাত খান মারা গেছেন। তাঁর পরিবার জানিয়েছে, ৮০ বছর বয়স্ক রাহাত খান বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে তিনি ঢাকায় তাঁর ইস্কাটনের বাসায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

একুশে পদকপ্রাপ্ত এই সাংবাদিক এবং লেখকের মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

রাহাত খান দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক থেকে অবসর নিয়েছিলেন কয়েক বছর আগে। এরপর তিনি সরকারি সংবাদ সংস্থা বাসস-এর পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

রাহাত খান কর্মজীবনে প্রবেশ করেছিলেন শিক্ষক হিসাবে। তিনি জগন্নাথ কলেজে শিক্ষকতা করেছেন। পরে সাংবাদিকতা পেশায় এসেছেন। তবে কথা সাহিত্যিক হিসাবেই তার পরিচিতি অনেক বেশি।
সূত্র:BBC News