রোজ মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, দুপুর ১:১২

শিরোনামঃ
প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিএমপি’র সৌজন্যে দোয়া মোনাজাত অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশালে বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে অসহায় ও দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী শুদ্ধাচার পুরস্কার পেলেন বরিশালের উপ-ভূমি সংস্কার কমিশনার অস্ত্র মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদের যাবজ্জীবন সুপ্রিম কোর্টে মাহবুবে আলমের জানাজা সম্পন্ন এমসি কলেজে গণধর্ষণ: আসামি রাজন গ্রেফতার লালমোহনে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রীর শুভ জন্মদিন বরিশাল জেলার ঐতিহ্যবাহী দুর্গা সাগর দীঘি ও ডিসি লেকে দেশীয় প্রজাতির মৎস্য অবমুক্ত করা হয়
যাঁরা সেবা পাচ্ছেন না, সরাসরি তাঁদের বক্তব্য শুনে মোক্ষম ভাবে গুণগতসেবা পৌঁছে দিতে এই “ওপেন হাউজ ডে”।

যাঁরা সেবা পাচ্ছেন না, সরাসরি তাঁদের বক্তব্য শুনে মোক্ষম ভাবে গুণগতসেবা পৌঁছে দিতে এই “ওপেন হাউজ ডে”।

শুধু চাকুরির জন্য চাকুরী আর বক্তব্যেই সীমাবদ্ধ না থেকে জনগণের প্রতি নৈতিক দায়িত্ববোধ নিয়ে আন্তরিক হয়ে সেবা পৌঁছে দিতে হবে ।____বিএমপি কমিশনার।

আজ ০৭ সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ কাউনিয়া থানা কর্তৃক আয়োজিত ওপেন হাউজ ডে উপলক্ষে বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যাঁরা সেবা পাচ্ছেন না, সরাসরি তাঁদের বক্তব্য শুনে মোক্ষম ভাবে গুণগতসেবা পৌঁছে দিতে এই “ওপেন হাউজ ডে”। আজ আমরা পুলিশের যে মানবিক ফেস দেখছি তার শুরু হয়েছিল একাত্তরে জীবন দিয়ে। সেই থেকে মুক্তিযুদ্ধের আদর্শ বুকে লালন করে বাংলাদেশ পুলিশ জনগণ ও রাষ্ট্রের প্রতি সবচেয়ে বেশি অনুগত থেকে যে কোন পরিস্থিতিতে অনবদ্য ভূমিকা রেখেছে।

বর্তমানে প্রায় ২ লক্ষাধিক পুলিশ সদস্য মার্জিত শিক্ষিত তথা পেশাদার প্রশিক্ষণ নিয়ে বদলে যাওয়া জনমুখী চরিত্র নিয়ে কাজ করছে বলেই চেনা জানা সকলের কাছে বাংলাদেশ পুলিশ আজ মানবিক পুলিশ, বঙ্গবন্ধুর আদর্শের পুলিশ।

নির্ভেজাল ন্যায় সঙ্গত সেবা দিতে ভালো আদর্শবান পুলিশ দরকার। যারা দুষ্ট, তাদের বিন্দুমাত্র ছাড় দেয়া হচ্ছে না, আপনারা তা জানেন।

কমিউনিটি পুলিশিং বিট পুলিশিং সহ জনমুখী পুলিশিংয়ের যত কার্যক্রম রয়েছে আমরা ইতিমধ্যে তা নিয়ে জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে আপনাদেরকে দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার চেষ্টা করছি। আপনি কেমন সেবা চান তা আমাদের জানাবেন।

তিনি আরও বলেন, সেবা প্রদানকারী-গ্রহণকারী একে অপরের অংশীদারিত্বের ভিত্তিতে যদি কাজ করতে পারে, তবেই যথাযথ সেবা দেয়া যায়। আমরা যত বেশি ভুক্তভোগীকে সেবা দিতে পারি ততই সমৃদ্ধ হই এই ওপেন হাউজ ডে’তে।

এই ওপেন হাউজ ডে’তে আমরা ভুক্তভোগীর কথা শুনি সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ শুনি এমনকি আমাদের কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তা সরাসরি আপনাদের কাছ থেকে শুনে থাকি এবং সেই অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করে থাকি।

কমিউনিটি পুলিশিং বিট পুলিশিং একে অন্যের পরিপূরক। মাননীয় আইজিপি মহোদয় এ বিষয়ে বিশেষ গুরুত্ব আরোপ করেছেন। যা আপনাদের সহযোগিতায় ইতোমধ্যে আমরা তা বাস্তবায়ন করতে চলেছি। সমাজের সকল সুনাগরিকের আন্তরিক অংশগ্রহণএর মাধ্যমে একটি নিরাপদ ও সুশৃঙ্খল নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উপ-পুলিশ কমিশনার উত্তর খায়রুল আলম বলেন, ” থানা ওপেন আপনাদের জন্য, থানার কর্মকাণ্ডের আপনাদের সন্তুষ্টি আছে কিনা অথবা কি করলে সেবার মান আরো ভালো হতে পারে, এই সংক্রান্ত বিষয়ে ওপেন হাউজ ডে’তে গুরুত্ব দেওয়া হয়। ”

সভায় বিশেষ অতিথি হিসেবে বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট মধু বলেন, “বিএমপি কমিশনার মহোদয়ের নির্দেশক্রমে তৃণমূল পর্যায়ে এসে বিএমপি প্রত্যন্ত অঞ্চলে ঘুরে দায়িত্বের বাহিরেও মহামারিকালে জনমানুষের পাশে যেভাবে দাঁড়িয়েছেন, রাতের আধারে চুপচাপ নিজস্ব তহবিল থেকে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পৌঁছে দিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। বিএমপির কর্মকান্ডগুলো ভালো লাগে বলেই, যত ব্যস্ত থাকি না কেন শ্রদ্ধার জায়গা থেকে চেষ্টা করি দাওয়াতের অপেক্ষায় না থেকে প্রতিটি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে।”

এসময় উপস্থিত ছিলেন উপ পুলিশ কমিশনার উত্তর বিএনপি মোহাম্মদ খায়রুল আলম সহকারী পুলিশ কমিশনার কাউনিয়া মোঃ আব্দুল হালিম সহকারী পুলিশ কমিশনার ট্রাফিক মোঃ মাসুদ রানা অফিসার ইনচার্জ কাউনিয়া বিএমপি মোঃ আজিমুল করিম সহ অন্যান্য অফিসারবৃন্দ ।