রোজ বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ১:৩৫

শিরোনামঃ
মেহেন্দিগঞ্জের শ্রীপুরে অবৈধভাবে চরের মাটি কাটার দায়ে ৬ জনকে জেল; ১০ লক্ষ টাকা জরিমানা আদায় অবশেষে লঞ্চ ধর্মঘট প্রত্যাহার বরিশালে অবৈধভাবে চরের মাটি কাটার দায়ে জেল-জরিমানা বরিশাল-ঢাকা নৌ রুটে লঞ্চ শ্রমিকদের আকস্মিক ধর্মঘটে বিপাকে যাত্রীরা। মেহেন্দিগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন, আহবায়ক জাহাঙ্গীর, যুগ্ন আহবায়ক ফিরুজ-ডিকেন-ফয়সাল বরিশাল সদর উপজেলায় ১৫৭টি ঘর ও জমির দলিল হস্তান্তর মুজিববর্ষ উপলক্ষে মেহেন্দিগঞ্জে ১শ পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর বিএমপি’র অভিযানে ০১(এক) কেজি গাঁজা সহ গ্রেফতার ০২ (দুই) মুজিবশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন বিভিন্ন পেশার ৪৫০ পরিবার পটুয়াখালীর মহিপুরে গাছ বোঝাই টমটম উল্টে পিতা পুত্র হতাহত।
কুষ্টিয়ার এসপির বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন

কুষ্টিয়ার এসপির বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন

নিউজ ডেস্ক // সম্প্রতি বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাংচুর ইস্যুতে আলেমদের উদ্দেশ্য করে কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাত তুচ্ছ-তাচ্ছিল্য ও বিদ্বেষপূর্ণ বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ এনেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান।

বিবৃতিতে তারা বলেন, ‘কুষ্টিয়ার এসপি প্রজাতন্ত্রের একজন কর্মচারী হয়ে যে ভাষায় বক্তব্য দিয়েছেন, তা প্রজাতন্ত্রের আইনের সুস্পষ্ট লঙ্ঘন। তিনি শান্তি-শৃঙ্খলা রক্ষার কথা না বলে সাম্প্রদায়িকতা উসকে দিয়ে সম্প্রীতি বিনষ্ট করেছেন। এ ধরনের বক্তব্য প্রশাসনের কোনো কর্মকর্তার হতে পারে না। এই ধরনের উগ্র ব্যক্তি প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে এখন পর্যন্ত কিভাবে বহাল থাকে, তা আমাদের বোধগম্য নয়।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘এসপির কথাবার্তায় মনে হয় পুলিশি পোশাকে তিনি একজন উগ্র রাজনীতিবিদ। জনগণের ট্যাক্সের পয়সায় পরিচালিত এমন উগ্র এসপির প্রয়োজন আছে বলে দেশবাসী মনে করেন না। এসপি যদি বক্তব্য দিতে চান তাহলে পুলিশের পোশাক ছেড়ে দিয়ে রাজনীতির ময়দানে এসে দেন, তাতে কারও কোনো আপত্তি নেই।

আশাকরি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি আমলে নিয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেবেন।’