রোজ বৃহস্পতিবার, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ভোর ৫:৫২

লঞ্চেরও ভাড়া বাড়ছে

নিউজ ডেস্ক : বৃহস্পতিবার (০১ এপ্রিল) থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে লঞ্চ। একইসঙ্গে ভাড়াও বাড়ানো হবে।

বুধবার (৩১ মার্চ) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ঈদ ব্যবস্থাপনা সংক্রান্ত বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, বৃহস্পতিবার (০১ এপ্রিল) থেকে ভাড়া বাড়বে।

ভাড়ার বিষয় বিআইডব্লিউটিএ এবং মালিক পক্ষ বসে আমাদের জানিয়ে দেবেন। আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেবো।

খালিদ মাহমুদ বলেন, স্বাস্থ্যবিধিটা খুবই গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়েছে, সেটি অনুসরণ করতে বলা হয়েছে।

সেগুলো বিবেচনা করে আমরা যেন ঈদযাত্রার প্রস্তুতিটা নিতে পারি। সবাই সম্মত হয়েছে স্বাস্থ্যবিধি মেনেই আমাদের ঈদযাত্রা প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রে এবং ফিরতির বিষয়টাও একইভাবে। সকলেই বিষয়টি উপলব্ধি করেছে।
প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণ করতে গেলে আমাদের যাত্রী সংখ্যা কমিয়ে ফেলতে হয়। আমাদের গতবারের তিক্ত অভিজ্ঞতা আছে। সে অভিজ্ঞতা এবার কাজে লাগাতে চাই। লঞ্চ মালিক যারা আছেন তারা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে কতটুকু স্বাস্থ্যবিধি রক্ষা করে ব্যবসায়িক ক্ষতি পূরণ করে কতটুকু ভাড়া বৃদ্ধি করা যায় আমাদের জানাবেন। আমরা দ্রুতই সিদ্ধান্ত নেবো।
অর্ধেক যাত্রী পরিবহনের বিষয়ে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, সেটা অনুসরণ করে আমরা ভাড়া বৃদ্ধির বিষয়টা আমলে নিয়েছি। গতবারের অভিজ্ঞতা আমলে নিয়ে কতটুকু বৃদ্ধি করা যায় তা করবো।

যাত্রীদের কাছে অনুরোধ করে প্রতিমন্ত্রী বলেন, কোভিডের ঢেউ গতবারের চেয়ে বেশি। এই সময়ে যদি প্রয়োজন না হয় তাহলে যেন স্থানান্তর না হই। আমরা যেন স্বাস্থ্যবিধিটা দয়া করে মেনে চলি।

প্রতিমন্ত্রী বলেন, লঞ্চগুলোকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। যদি স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কোনো লঞ্চ ব্যত্যয় ঘটায় আমরা তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেবো।