রোজ বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:০৮

নিষেধাজ্ঞা উপেক্ষা করে পাটুরিয়া থেকে ছেড়ে গেল ফেরি

নিষেধাজ্ঞা উপেক্ষা করে পাটুরিয়া থেকে ছেড়ে গেল ফেরি

নিউজ ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী শনিবার (৮ মে) থেকে পাটুরিয়া ও মাওয়া ফেরিঘাটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকার কথা।

কিন্তু সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘরমুখো মানুষের চাপে পাটুরিয়া ফেরিঘাট থেকে দুটি ফেরি কিছু যানবাহন ও কয়েক শতাধিক যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে।

শনিবার (৮ মে) দুপুর সোয় ১২টার দিকে রো রো ফেরি কেরামত ও বীরশ্রেষ্ঠ মতিউর রহমান নামের দুটি ফেরি পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে গেছে এমন চিত্র দেখা যায়।

ঈদের ঘরমুখো মানুষের চাপে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে আর এতে মহামারি করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি প্রতিনিয়ত বাড়ছে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, উপরের নির্দেশনা অনুযায়ী জরুরি সেবায় নিয়োজিত যানবাহনগুলো পার করা হচ্ছে। মাঝে মাঝে কিছু যাত্রীও পার হচ্ছে।

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজির হাট নৌরুটে ২০টি ফেরি রয়েছে। যানবাহন ও যাত্রীর চাপ থাকায় ৬টি ছোট ফেরির পাশাপাশি ৪টি বড় ফেরি পারাপারে নিয়োজিত রাখে ঘাট কর্তৃপক্ষ।

সরকারের নিষেধাজ্ঞা থাকার পরও ভাইরাস সংক্রমণের আশঙ্কা নিয়ে গাদাগাদি করে ঘরে ফিরছেন যাত্রীরা। পরিস্থিতি দেখে করোনা সংক্রমণ আরো বাড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

এমন পরিস্থিতিতে গতকাল শুক্রবার (৮ মে) রাত সাড়ে ১২টার দিকে বিআইডাব্লিউটিসি থেকে জানানো হয়, শুধু রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করবে। দিনের বেলায় বন্ধ থাকবে ফেরি চলাচল।