রোজ বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:১৪

বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক।

বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক।

ধানসিঁড়ি নিউজ।। বরিশালে সরকারি বিধি-নিষেধ বাস্তবায়নের জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযানে ৬ জন ব্যক্তি আটক ১০৮ টি মামলায় ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা আদায়।

দেশের করোনায় আক্রান্ত রুগীর সংখ্যা বাড়ার পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যা। তাই সরকার করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী আবারো ১৪ দিনের সরকারি বিধি-নিষেধ (লক ডাউন) ঘোষণা করেন।

তারই ধারাবাহিকতায় আজ ২৫ জুলাই রবিবার দিনব্যাপী জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে করোনা মহামারী কোভিড-১৯ এর দ্বিতীয় দফার সংক্রমণ প্রতিরোধে বরিশাল জেলা ও মহানগরীতে ১৪ দিনের বিধি-নিষেধ বাস্তবায়নে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে অভিযান পরিচালনা করা হয়। লকডাউন এর তৃতীয় দিনে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর নেতৃত্বে বরিশাল জেলা ও মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১৭ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ৬ জন ব্যক্তিকে সাময়িক ভাবে আটক করা হয়। পাশাপাশি বরিশাল জেলায় দিনব্যাপী মোবাইল কোর্ট অভিযানে ১০৮ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দন্ডবিধি ২৬৯ ধারার পৃথক মামলায় ১ লক্ষ ৩৭ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বরিশাল মহানগরীতে ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে ৫০ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান কে বিভিন্ন অপরাধে ৫৯ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি বরিশাল জেলার ১০ টি উপজেলায় অভিযান পরিচালনা করেন ১১ জন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি ৬ জন ব্যক্তিকে সাময়িক ভাবে আটক ও ৫৮ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান কে পৃথক মামলায় ৭৭ হাজার ৯০০ টাকার জরিমানা আদায় করেন।
জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন জনস্বার্থে এ অভিযান চলবে।