রোজ রবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:০৭


শিরোনামঃ
বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালে বিএমপির অভিযানে ০৪ কেজি গাজাঁসহ ১ নারী আটক বরিশালে মোটরসাইকেল দূর্ঘটনায় কাশিপুরের শেখ ইউনুস নিহত বরিশালে ৩৫ বোতল ফেনসিডিলসহ আটক ০১ মেহেন্দিগঞ্জে ১২ কেজি গাঁজাসহ আটক ৪ বরিশালে দেড় কেজি গাঁজা সহ আটক ০১ একটি বাস্তবধর্মী জীবনের গল্প জোঁক বরিশাল রেঞ্জ ডিআইজির পক্ষ থেকে সংবর্ধনা পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মো: মোকতার হোসেন পিপিএমকে বরিশালে মোটরসাইকেল দুর্ঘটনায় এক কলেজ ছাত্রের মৃত্যু,ইন্টার্ণ চিকিৎসকের ওপর হামলার অভিযোগ মেহেন্দিগঞ্জে সড়কের উপর বালু ব্যবসায়ীদের নির্মাণ করা স্প্রিট ব্রেকার যেন মরণ ফাঁদ! প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা।
অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদনের জন্য ইগলু আইসক্রীমের উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ৫লক্ষ টাকা জরিমানা

অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদনের জন্য ইগলু আইসক্রীমের উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ৫লক্ষ টাকা জরিমানা

রাজধানীর শ্যামপুরে আব্দুল মোনেম লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান ইগলু আইসক্রিমের ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশে আাইসক্রীম উৎপাদনের জন্য ৫ লক্ষ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত।
১৪ মে, মঙ্গলবার দুপুরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব তুষার আহমেদের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।
অভিযানে নোংরা পরিবেশে আইসক্রিম তৈরি, কাঁচামালের লেবেলিংয়ে ত্রুটি, আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী আইসক্রিম যেই তাপমাত্রায় রাখার কথা ফ্রিজের তাপমাত্রা তার চেয়ে অনেক বেশি থাকা এবং ফ্যাক্টরির ভেতরে বিচ্ছিন্নভাবে প্যাকেট ভরা গলিত আইসক্রিম পড়ে থাকাসহ নানা ত্রুটি-বিচ্যুতি পায় ভ্রাম্যমাণ আদালত।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ বলেন, আইসক্রিম তৈরির মেশিনের দুটি দিক থাকে। একদিক থেকে কাঠি ঢুকানো হয়, আরেকদিক থেকে আইসক্রিম তৈরি হয়ে বাইরে বের হয় (এক্সিট পয়েন্ট)। যে পয়েন্ট দিয়ে আইসক্রিমগুলো বের হয়, সেই জায়গাটি অত্যন্ত নোংরা ও অস্বাস্থ্যকর। এ কারণে নিরাপদ খাদ্য আইনের ৩৩ ধারায় তাদের ৩ লাখ টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, প্রতিষ্ঠানটি পণ্য মোড়কীকরণ ও লেবেলিং রেগুলেশনের শর্ত পুরোপুরি না মানায় নিরাপদ খাদ্য আইনের ৩২ (ক) ধারায় তাদের আরও ২ লাখ টাকায় জরিমানা করা হয়।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮