রোজ বুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ২:৫২


শিরোনামঃ
বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই। বাবা’র মরণেই দুঃসহ জীবনের শুরু…! রিজিক নিয়ে বৃথা টেনশন করে লাভ নেই!
গণপিটুনির ভয়ে আইডি কার্ড নিয়ে ঘুরছেন ভিক্ষুক

গণপিটুনির ভয়ে আইডি কার্ড নিয়ে ঘুরছেন ভিক্ষুক

‘ছেলেধরা-গলাকাটা’ গুজব আতঙ্ক ছড়িয়ে পড়েছে সারাদেশে। দেশের বিভিন্ন স্থানে গণপিটুনির শিকার হয়ে হতাহতের ঘটনা ঘটেছে বেশ কয়েকটি। এসব ঘটনার প্রেক্ষিতে নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন। চলছে জনসচেতনতা বৃদ্ধির কার্যক্রম, জনসচেতনামূলক সভা ও মতবিনিময় সভা করেছে। থানায় থানায় করা হচ্ছে মাইকিং।
দেশের বিভিন্ন স্থানে গণপিটুনির ঘটনায় সাধারণ মানুষের সঙ্গে আতঙ্কিত হয়ে পড়েছেন ভিক্ষুকরাও। এ অবস্থায় সাতক্ষীরা শহরে ভিক্ষুকদের জাতীয় পরিচয়পত্র নিয়ে ঘুরতে দেখা গেছে।
সাতক্ষীরা শহরের রাজারবাগান এলাকায় বাড়িতে বাড়িতে ভিক্ষা করার সময় ভিক্ষুক মর্জিনা বেগম ও আয়েশা খাতুনের কাছে দেখা যায় জাতীয় পরিচয়পত্র।
এ বিষয়ে তারা বলেন, শুনেছি বিভিন্ন এলাকায় ‘ছেলেধরা’ গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে পিটিয়ে হত্যা করছে মানুষ। এজন্য ভোটার আইডি কার্ড সঙ্গে করে বাড়ি থেকে বের হয়েছি। যাতে এমন ঘটনার শিকার না হই।
বিভিন্ন সময় যারা গণপিটুনির শিকার হয়েছেন তারা অধিকাংশই মানসিক ভারসম্যহীন বা নিরীহ মানুষ। ‘ছেলেধরা’ গুজব ছড়িয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮