রোজ বৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ৩:৫৫


শিরোনামঃ
বরিশালে ২০২৫ পিস ইয়াবাসহ ইয়াবা ব্যাবসায়ী আটক বরিশালে ০৭ কেজি গাঁজা সহ আটক ০২ বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই।
তুরস্ক নয় বাংলাদেশেই ঈদের পরিবহন ভাড়া অর্ধেক

তুরস্ক নয় বাংলাদেশেই ঈদের পরিবহন ভাড়া অর্ধেক

অনলাইন ডেস্কঃ তুরস্কে প্রতি বছর পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সব ধরনের পরিবহনের ভাড়া ফ্রি ঘোষণা করা হয়, প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে তুরস্কে সব ধরনের পরিবহন বিশেষ করে বাস মেট্রোরেল এবং লঞ্চ এর ভাড়া ফ্রি করে দেওয়া হয়।

কিন্তু এবার বাংলাদেশে ঈদ-উল-ফিতরে সড়ক পথে ভিন্ন মাত্রা যোগ করেছে আনিস পরিবহন। রাজধানী ঢাকা থেকে আরিচা ও পাটুরিয়া রুটের যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার অর্ধেক ভাড়া নিয়ে যাত্রী সেবা দিচ্ছেন আনিস পরিবহন।

সরকার নির্ধারিত ভাড়া ১২৮ টাকা হলেও সাধারণ যাত্রীদের থেকে নেওয়া হচ্ছে ৬০ টাকা। বুধবার থেকে তারা এ সিদ্ধান্ত কার্যকর করে। এছাড়াও এতিম এবং প্রতিবন্ধিদের জন্য সম্পূর্ন বিনামূল্যে ভ্রমণের সুযোগ করে দিয়েছে তারা।

আনিস পরিবহনের মালিক আনিসুর রহমান বলেন, “ভাড়া কমিয়ে দেওয়ার পেছনে আমার মূল উদ্দেশ্য হচ্ছে রমজানের পবিত্রতা এবং ত্যাগের মহিমায় নিজেকে সামিল করা।”

পবিত্র রমজান মাস চলছে আর রমজানের উদ্দেশ্যই হচ্ছে ত্যাগ স্বীকার করা। মুসলমান হিসেবে আমাদের কাছে রমজান মাস অনেক গুরুত্বপূর্ণ। এ মাসে সব ভালো কাজে বেশি বেশি সওয়াব। এ জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, “আমি জেনে বুঝেই এটা করেছি। আমি যদি এটা না করতাম তাহলে কত টাকাই বা ইনকাম করতে পারতাম। আমি চাই সবার মাঝে বিষয়টি ছড়িয়ে দিতে। আমাদের দেশে অনেক বড় বড় বাসের কোম্পানির মালিক রয়েছে। পরিবহন ব্যবসায়ী রয়েছে, তারা চাইলে আরও অনেক ভালো কিছু করতে পারেন। আমি চাই আমার মত অন্যরাও শুরু করুক।”

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮