রোজ শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ১১:৫৬


শিরোনামঃ
বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালে বিএমপির অভিযানে ০৪ কেজি গাজাঁসহ ১ নারী আটক বরিশালে মোটরসাইকেল দূর্ঘটনায় কাশিপুরের শেখ ইউনুস নিহত বরিশালে ৩৫ বোতল ফেনসিডিলসহ আটক ০১ মেহেন্দিগঞ্জে ১২ কেজি গাঁজাসহ আটক ৪ বরিশালে দেড় কেজি গাঁজা সহ আটক ০১ একটি বাস্তবধর্মী জীবনের গল্প জোঁক বরিশাল রেঞ্জ ডিআইজির পক্ষ থেকে সংবর্ধনা পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মো: মোকতার হোসেন পিপিএমকে বরিশালে মোটরসাইকেল দুর্ঘটনায় এক কলেজ ছাত্রের মৃত্যু,ইন্টার্ণ চিকিৎসকের ওপর হামলার অভিযোগ মেহেন্দিগঞ্জে সড়কের উপর বালু ব্যবসায়ীদের নির্মাণ করা স্প্রিট ব্রেকার যেন মরণ ফাঁদ! প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা।
দ্রুতই রোহিঙ্গা সমস্যার সমাধান : এইচ টি ইমাম

দ্রুতই রোহিঙ্গা সমস্যার সমাধান : এইচ টি ইমাম

অনলাইন নিউজ ডেস্কঃ রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধানে বাংলাদেশ প্রয়োজনীয় সব চেষ্টা চালিয়ে যাচ্ছে। দ্রুতই তাদের নিরাপদ প্রত্যাবাসন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম।
শনিবার নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী ‘বাংলাদেশে রোহিঙ্গা সংকট : চ্যালেঞ্জ এবং স্থায়ী সমাধান’ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।
এইচ টি ইমাম বলেন, দ্রুতই রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধান সম্ভব হবে। সেই লক্ষ্যে বাংলাদেশ প্রয়োজনীয় সবকিছু করার চেষ্টা করছে। বাংলাদেশ তাদের নিরাপদ প্রত্যাবাসনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করেন।
অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান বলেন, রোহিঙ্গারা তাদের ঘরবাড়ি হারিয়ে অসহায় হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। বাংলাদেশ রোহিঙ্গাদের সহায়তায় সফলভাবে এগিয়ে আসে এবং সীমিত সম্পদ থাকা সত্ত্বেও বাংলাদেশ সফলভাবে এ সংকট নিরসনে কাজ করেছে। ফলে কোনো রোহিঙ্গা আশ্রয় ও খাদ্যের জন্য মারা যায়নি। আগামী দিনেও সমস্যা মোকাবিলায় আমরা কাজ করে যাব।
নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান লায়ন বেনজীর আহমেদ বলেন, বর্তমানে বাংলাদেশে ১০ লাখেরও বেশি রোহিঙ্গা অবস্থান করছে। আমি আশা করছি, এ সম্মেলনের মাধ্যমে আমরা এ সমস্যা সমাধানের দীর্ঘমেয়াদি পথ খুঁজে বের করতে পারব।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ইউএনএইচসিআর’র আঞ্চলিক সহকারী প্রতিনিধি অ্যালিস্টার বল্টন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য এম এ কাসেম বক্তব্য রাখেন।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার সাবেক স্বরাষ্ট্র ও পররাষ্ট্রমন্ত্রী ড. ত্যান শ্বরী দাতো সেরি সৈয়দ হামিদ আলবার। উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ড. এম. ইসমাইল হোসেন, বিশ্ববিদ্যালয়ের চার অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারা।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam