রোজ বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, বিকাল ৩:৫৮


শিরোনামঃ
বিঘাই ও পায়রা নদীর ভাঙ্গন হতে শেখ হাসিনা সেনানিবাস এলাকা রক্ষা প্রকল্পটি পরিদর্শন করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরিশালে ৩ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী দম্পতি আটক ডেন্টালে জাতীয় মেধায় প্রথম হয়েছেন নাসরিন সুলতানা ইভা সহকারী জজ হিসেবে সুপারিশ প্রাপ্ত হলেন লাকুটিয়ার সন্তান সৌরভ রায়। মেহেন্দিগঞ্জে গলায় খাবার আটকে দুই বছরের এক শিশুর মৃত্যু বরিশালে বিএমপি’র অভিযানে গাঁজাসহ দুই গাঁজা ব্যবসায়ী গ্রেফতার বরিশালে ৫ কেজি গাঁজাসহ আটক দুই। বাবা’র মরণেই দুঃসহ জীবনের শুরু…! রিজিক নিয়ে বৃথা টেনশন করে লাভ নেই!
পরিবেশ বান্ধব সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্লান্ট তৈরির পরিকল্পনা

পরিবেশ বান্ধব সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্লান্ট তৈরির পরিকল্পনা

বরিশাল নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে এই প্রথম নির্মান করা হচ্ছে আধুনিক মানের ও পরিবেশ বান্ধব সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্লান্ট। চরবাড়ীয়া এলাকায় আট (০৮) একর জমির উপর এই প্লান্ট করার উদ্যোগ নিয়েছেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। নগরী থেকে সকল ময়লা পরিস্কার করে সেগুলোকে প্লান্টের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে আধুনিক মেশিন দ্বারা রিসাইকেল করে সেই ময়লা থেকে সার, বিদ্যুৎ ও তেল তৈরী করা হবে। সম্পূর্ন স্বয়ংক্রিয় ও আধুনিক মেশিন দ্বারা বর্জ্য রিসাইকেল করায় এতে পরিবেশের কোনো ধরনের ক্ষতি হবেনা। এছাড়াও বহু লোকের কর্মসংস্থানের সৃষ্টিও হবে সেখানে। ফলে নগরী থেকে বেকারত্ব কিছুটা লাঘব হবে। খুব শীঘ্রই এই প্লান্টের কাজ শুরু হবে বলে নিশ্চিত করেছেন বিসিসি কর্তৃপক্ষ।
চরবাড়ীয়া এলাকার বিসিসির নির্ধারিত পরিবেশ বান্ধব আধুনিক সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্লান্টের জায়গা পরিদর্শন করছেন মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮