রোজ শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, দুপুর ২:৫৯


শিরোনামঃ
বরিশালে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের মানববন্ধন বি এম কলেজের সাবেক অধ্যক্ষ শামসুদ্দিন আহমেদের মৃত্যুতে বি এম কলেজ অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর মোঃ ইসহাক আলী খন্দকার ও সম্পাদক মোঃ আখতারুজ্জামান খান গভীর শোক প্রকাশ একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রী’র শোক প্রকাশ অর্থনীতি বিভাগ বিতর্ক ক্লাবের আয়োজনে ‘ক্যারিয়ার’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ আর নেই। উজিরপুরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত কিশোর প্রেমের গল্প (১ম পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (শেষ পর্ব) শর্তময় ভালোবাসার শেষ পরিনতি (২য় পর্ব) ঈদ উল আযহা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত|| নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকছে চেকপোস্ট
শ্রীলঙ্কার গির্জা ও হোটেলের ৬ বোমা হামলায় ৭ আত্মঘাতী

শ্রীলঙ্কার গির্জা ও হোটেলের ৬ বোমা হামলায় ৭ আত্মঘাতী

অনলাইন ডেস্কঃ শ্রীলঙ্কার তিনটি গির্জা ও অভিজাত তিনটি হোটেলে বোমা হামলার ঘটনায় সাতজন আত্মঘাতী জড়িত বলে দেশটির সরকারি তদন্ত কর্মকর্তা জানিয়েছেন।

হামলাকারীদের শরীরের বিভিন্ন অংশের বিশ্লেষণ করে ফরেন্সিক অপরাধ তদন্তকারী কর্মকর্তা আরিয়ানন্দ ওয়েলিঙ্গা সোমবার এ তথ্য জানান।

বেশিরভাগ হামলাস্থানেই একজন করে আত্মঘাতী থাকলেও কলম্বোর সাংরি লা হোটেলে দু’জন ছিলেন বলে তদন্ত কর্মকর্তার বিশ্লেষণে উঠে এসেছে।

দেশটির পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানান, রবিবারের এ ভয়াবহ হামলায় নিহতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ২৯০ জনে দাঁড়িয়েছে এবং পাঁচ শতাধিক আহত হয়েছেন।

এদিকে বোমা হামলার তদন্তে থাকা শ্রীলঙ্কান পুলিশ বিভিন্ন রিপোর্ট বিশ্লেষণ করে বলছে, তারা সম্ভাব্য এ হামলার ব্যাপারে আগেই সতর্ক করেছিল।

এরপর ভয়াবহ রক্তপাতের এ হামলার ব্যাপারে গোয়েন্দা সংস্থার ব্যর্থতাকে দায়ী করেছেন সরকারের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী।

টেলিকমিউনিকেশন মন্ত্রী হারিন ফার্নান্দো এক টুয়েটে বলেন, কিছু গোয়েন্দা কর্মকর্তা এমন হামলার ব্যাপারে সতর্ক করেছিলেন। সতর্কতার পরও বিষয়টিকে অবহেলা করে ব্যবস্থা নিতে কেন সময় নেয়া হলো তার জন্য কঠোর ব্যবস্থা নেয়া হবে।

দেশটির জাতীয় ইন্টেগরেশন মন্ত্রী মানো গনেশ্যাম বলেন, তার মন্ত্রণালয়ের নিরাপত্তা কর্মকর্তারা সতর্ক করেছিলেন যে, দু’জন আত্মঘাতী হামলাকারী রাজনীতিবিদদের লক্ষ্যবস্তু বানাতে পারেন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam