রোজ শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, রাত ১১:১০


শিরোনামঃ
বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালে বিএমপির অভিযানে ০৪ কেজি গাজাঁসহ ১ নারী আটক বরিশালে মোটরসাইকেল দূর্ঘটনায় কাশিপুরের শেখ ইউনুস নিহত বরিশালে ৩৫ বোতল ফেনসিডিলসহ আটক ০১ মেহেন্দিগঞ্জে ১২ কেজি গাঁজাসহ আটক ৪ বরিশালে দেড় কেজি গাঁজা সহ আটক ০১ একটি বাস্তবধর্মী জীবনের গল্প জোঁক বরিশাল রেঞ্জ ডিআইজির পক্ষ থেকে সংবর্ধনা পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মো: মোকতার হোসেন পিপিএমকে বরিশালে মোটরসাইকেল দুর্ঘটনায় এক কলেজ ছাত্রের মৃত্যু,ইন্টার্ণ চিকিৎসকের ওপর হামলার অভিযোগ মেহেন্দিগঞ্জে সড়কের উপর বালু ব্যবসায়ীদের নির্মাণ করা স্প্রিট ব্রেকার যেন মরণ ফাঁদ! প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা।
সন্ত্রাস দূর করতে পেরেছি বলেই দেশ এগিয়ে যাচ্ছে -স্বরাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাস দূর করতে পেরেছি বলেই দেশ এগিয়ে যাচ্ছে -স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘‘বাংলাদেশ থেকে শক্তহাতে জঙ্গি সন্ত্রাস দূর করতে পেরেছি বলেই দেশ আজ এগিয়ে যাচ্ছে। এ দেশকে আমরা অনেক দূর নিয়ে যাব। বঙ্গবন্ধু যে দেশ গড়ে তুলতে চেয়েছিলেন আমরা তার সেই সোনার বাংলা গড়ে তুলবো। এখন এসে ২০৩০ সালে আমরা যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি বঙ্গবন্ধু বেঁচে থাকলে সেই বাংলাদেশ অনেক আগেই হয়ে যেত।’’
আজ (মঙ্গলবার) দুপুরে সিরডাপ মিলনায়তনে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে মূল প্রবন্ধ পাঠ ও অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে দুবার মিলিটারি শাসনের কারণে এই দেশ অনেক পিছিয়ে গেছে। মিলিটারি শাসন যে কোনো দেশের উন্নয়নে ব্যাঘাত ঘটায়। গত দুই শাসন বাংলাদেশে তাই হয়েছে। চক্রান্তকারীরা কখনোই চাইনি বাংলাদেশ উন্নত হোক।
তিনি বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর জন্য তৃণমূল পর্যায়ে কাজ করতে হবে। বঙ্গবন্ধু যে স্থানে যেতে চেয়েছিলেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে পথেই হাঁটছেন। আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ একটি দেশ উপহার দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি’র আমলে এ দেশে জঙ্গির উত্থান হয়েছে। বিএনপি নেতারা সরাসরি জঙ্গিদের পৃষ্ঠপোষকতা করেছেন। যার পরিপ্রেক্ষিতে জঙ্গিদের উত্থান ঘটেছিল।
শ্যামলী নাসরীন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। অন্যদের মধ্যে কবি ড. কামাল আবদুল নাসের চৌধুরী, কূটনীতিক ও সাবেক সচিব আতিকুর রহমান, অ্যারোমা দত্ত, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান এমপি, মে. জে. (অবঃ), মোহাম্মদ আলী শিকদার, মো. নাসির উদ্দিন আহমেদ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক উত্তম বড়ুয়া, শহীদ কন্যা ডা. নুজহাত চৌধুরী প্রমূখ বক্তব্য রাখেন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam