রোজ মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, বিকাল ৫:৫৮


হবিগঞ্জে নদীর বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

হবিগঞ্জে নদীর বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বন্যা দুর্গত এলাকাসহ কুশিয়ারা নদীর বেড়িবাঁধ পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিম এমপি।
শনিবার (২০ জুলাই) উপজেলার কুশিয়ারা নদীর তীরবর্তী এলাকার পাহাড়পুর ঝুঁকিপূর্ণ বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ও নদী ভাঙন পরিদর্শন করেন তিনি।
এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম বলেন, কুশিয়ারা নদীর বেড়িবাঁধ নির্মাণ ও নদী খননের বিষয়ে পানি সম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। অচিরেই প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ের মাধ্যমে একনেকে উত্থাপন করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী এই প্রকল্পটি অনুমোদন করলেই কাজ শুরু করতে পারবেন তারা।
বেড়িবাঁধ পরিদর্শনকালে তিনি আরও বলেন, কুশিয়ারা নদীর বেড়িবাঁধ সংস্কার ও খনন করলে নবীগঞ্জবাসী প্রতি বছর বন্যার জন্য যে দুর্ভোগ পোহাচ্ছেন তা থেকে রক্ষা পাবে। এছাড়া পর্যায়ক্রমে বিবিয়ানা নদীও খনন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, প্রধান প্রকৌশলী উত্তর-পুর্বাঞ্চল নিজামুল হক, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ প্রমুখ।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam