রোজ মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৮:২৭

শিরোনামঃ
কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে পিটিয়ে জখম। মতলবে দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর বিক্রয় প্রতিনিধির আত্মহত্যা নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক
ছাদে ওঠায় মানসিক প্রতিবন্ধী কিশোরকে বেঁধে অমানবিক নির্যাতন

ছাদে ওঠায় মানসিক প্রতিবন্ধী কিশোরকে বেঁধে অমানবিক নির্যাতন

অনলাইন ডেস্কঃ

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার দক্ষিণ শামুকজানি গ্রামের কেন্তু মিয়ার ছেলে মোশারফ হোসেন অনেক দিন ধরে মানসিক প্রতিবন্ধী। মানসিক প্রতিবন্ধী মোশারফ হোসেনকে শিকলে বেঁধে রাখা হত। তার অবস্থা কিছুটা উন্নতির দিকে তাই ঈদের আগের দিন তাকে মুক্ত করে দেয়া হয়। এ অবস্থায় ঘুরতে ঘুরতে পাশের এক উচ্চবিত্তের বাড়ির ছাদে উঠে পড়ে সে আর এতেই ঘটে বিপত্তি। চুরির অপবাদ দিয়ে প্রতিবন্ধী ছেলেটিকে হাত-পা বেঁধে নির্মম নির্যাতন চালানো হয়।
প্রত্যক্ষ দর্শীদের ভাষ্যমতে, বৃহস্পতিবার দুপুরে বাড়ির পার্শ্ববর্তী দড়ি জাহাঙ্গীরপুর এলাকায় সাবেক কাস্টম অফিসার মোখলেসুর রহমান খান শাহানের বাড়ির ছাদে প্রতিবন্ধী মোশারফ উঠে পড়লে বাড়ির মালিকের উপস্থিতিতে কেয়ারটেকার সাজ্জাদ হাসান হিটলার মোশারফকে হাত-পা বেঁধে নির্যাতন চালায়। মারপিটের সময় ওই কিশোর বাঁচার জন্য আকুতি করলেও মন গলছিল না বাড়ির মালিকসহ অন্যদের। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এ ঘটনা জানাজানি হওয়ার পর এলাকায় তোলপাড় শুরু হয়। শুক্রবার সকালে এর প্রতিবাদে এলাকায় বিক্ষোভ মিছিল করে এলাকার লোকজন। এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এলাকাবাসী।
নির্যাতনের শিকার প্রতিবন্ধী কিশোর মোশারফকে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মোশারফের বড় ভাই সাদ্দাম হোসেন বাদী হয়ে বাড়ির মালিক ও কেয়ারটেকারসহ তিনজনকে আসামি করে তাড়াইল থানায় মামলা দায়ের করেন। ঘটনার পর অভিযুক্ত সাজ্জাদ হাসান হিটলারকে আটক করা হয়। অন্যদের ধরতে অভিযান চলছে বলে জানিয়েছেন তাড়াইল থানা পুলিশের ওসি মো. মুজিবুর রহমান।