রোজ বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:২৭

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে পিটিয়ে জখম। মতলবে দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর বিক্রয় প্রতিনিধির আত্মহত্যা নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক পানিসম্পদ প্রতিমন্ত্রীর বিশেষ বরাদ্দে ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়নের মাখরকাঠী গ্রামের পাকা রাস্তার কাজ শেষ পর্যায়ে
ভারতে পাচারকালে নারী উদ্ধার, পাচারকারী আটক

ভারতে পাচারকালে নারী উদ্ধার, পাচারকারী আটক

অনলাইন ডেস্কঃ

ভারতে পাচারকালে মানবপাচারকারী চক্রের হাত থেকে এক নারীকে উদ্ধার করেছে বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা। এ সময় লিটন খলিফা (৩৬) নামে পাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয় । উদ্ধার হওয়া ওই নারীর বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায়। আটক লিটন খলিফা বাগেরহাটের মোড়লগঞ্জ এলাকার সালাম খলিফার ছেলে।
রোববার সন্ধ্যায় বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮ সদর দফতরে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে উপ অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম এসব তথ্য জানান। তিনি বলেন, দীর্ঘদিন ধরে লিটন খলিফাসহ তার তিন বোন ও বোন জামাই অবৈধভাবে ভারতে বসবাস করে আসছে। এই সুযোগে লিটন খলিফা ভাঙারি ব্যবসার আড়ালে ১৫ বছর ধরে বেনাপোল বর্ডার দিয়ে বাংলাদেশ থেকে বিভিন্ন বয়সের নারী-পুরুষকে প্ররোচিত করে ভারতে পাচার করতেন। লিটন খলিফা চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিদেশ নিয়ে গেলেও পরে তাদের জিম্মি করে বিভিন্ন সমস্যার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।
মেজর সজিবুল জানান, সম্প্রতি মোবাইল ফোনের সূত্র ধরে লিটন খলিফার সঙ্গে উদ্ধার হওয়া ওই নারীর পরিচয় হয়। ওই নারীকে চাকরির প্রলোভন দেখাতো লিটন। এক পর্যায়ে তার ফাঁদে পা দেয় ওই নারী। লিটন খলিফা তাকে ভারতে পাচার করতে শনিবার দেশে আসে। রোববার সকালে তারা ভারতে যাওয়ার উদ্দেশ্যে রওনা দেয়। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে, লিটন খলিফার অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব সদস্যরা পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় অভিযান চালায়। এ সময় লিটন খলিফাকে গ্রেফতার করে ওই নারীকে উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিটন খলিফা মানবপাচার চক্রের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন। এ ঘটনায় লিটন খলিফার বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় মানবপাচার ও দমন আইনে মামলার প্রস্ততি চলছে।