রোজ মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৪৬

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
সন্ত্রাস দূর করতে পেরেছি বলেই দেশ এগিয়ে যাচ্ছে -স্বরাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাস দূর করতে পেরেছি বলেই দেশ এগিয়ে যাচ্ছে -স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘‘বাংলাদেশ থেকে শক্তহাতে জঙ্গি সন্ত্রাস দূর করতে পেরেছি বলেই দেশ আজ এগিয়ে যাচ্ছে। এ দেশকে আমরা অনেক দূর নিয়ে যাব। বঙ্গবন্ধু যে দেশ গড়ে তুলতে চেয়েছিলেন আমরা তার সেই সোনার বাংলা গড়ে তুলবো। এখন এসে ২০৩০ সালে আমরা যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি বঙ্গবন্ধু বেঁচে থাকলে সেই বাংলাদেশ অনেক আগেই হয়ে যেত।’’
আজ (মঙ্গলবার) দুপুরে সিরডাপ মিলনায়তনে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে মূল প্রবন্ধ পাঠ ও অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে দুবার মিলিটারি শাসনের কারণে এই দেশ অনেক পিছিয়ে গেছে। মিলিটারি শাসন যে কোনো দেশের উন্নয়নে ব্যাঘাত ঘটায়। গত দুই শাসন বাংলাদেশে তাই হয়েছে। চক্রান্তকারীরা কখনোই চাইনি বাংলাদেশ উন্নত হোক।
তিনি বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর জন্য তৃণমূল পর্যায়ে কাজ করতে হবে। বঙ্গবন্ধু যে স্থানে যেতে চেয়েছিলেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে পথেই হাঁটছেন। আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ একটি দেশ উপহার দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি’র আমলে এ দেশে জঙ্গির উত্থান হয়েছে। বিএনপি নেতারা সরাসরি জঙ্গিদের পৃষ্ঠপোষকতা করেছেন। যার পরিপ্রেক্ষিতে জঙ্গিদের উত্থান ঘটেছিল।
শ্যামলী নাসরীন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। অন্যদের মধ্যে কবি ড. কামাল আবদুল নাসের চৌধুরী, কূটনীতিক ও সাবেক সচিব আতিকুর রহমান, অ্যারোমা দত্ত, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান এমপি, মে. জে. (অবঃ), মোহাম্মদ আলী শিকদার, মো. নাসির উদ্দিন আহমেদ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক উত্তম বড়ুয়া, শহীদ কন্যা ডা. নুজহাত চৌধুরী প্রমূখ বক্তব্য রাখেন।