রোজ মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৮:০৮

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
গণপিটুনির ভয়ে আইডি কার্ড নিয়ে ঘুরছেন ভিক্ষুক

গণপিটুনির ভয়ে আইডি কার্ড নিয়ে ঘুরছেন ভিক্ষুক

‘ছেলেধরা-গলাকাটা’ গুজব আতঙ্ক ছড়িয়ে পড়েছে সারাদেশে। দেশের বিভিন্ন স্থানে গণপিটুনির শিকার হয়ে হতাহতের ঘটনা ঘটেছে বেশ কয়েকটি। এসব ঘটনার প্রেক্ষিতে নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন। চলছে জনসচেতনতা বৃদ্ধির কার্যক্রম, জনসচেতনামূলক সভা ও মতবিনিময় সভা করেছে। থানায় থানায় করা হচ্ছে মাইকিং।
দেশের বিভিন্ন স্থানে গণপিটুনির ঘটনায় সাধারণ মানুষের সঙ্গে আতঙ্কিত হয়ে পড়েছেন ভিক্ষুকরাও। এ অবস্থায় সাতক্ষীরা শহরে ভিক্ষুকদের জাতীয় পরিচয়পত্র নিয়ে ঘুরতে দেখা গেছে।
সাতক্ষীরা শহরের রাজারবাগান এলাকায় বাড়িতে বাড়িতে ভিক্ষা করার সময় ভিক্ষুক মর্জিনা বেগম ও আয়েশা খাতুনের কাছে দেখা যায় জাতীয় পরিচয়পত্র।
এ বিষয়ে তারা বলেন, শুনেছি বিভিন্ন এলাকায় ‘ছেলেধরা’ গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে পিটিয়ে হত্যা করছে মানুষ। এজন্য ভোটার আইডি কার্ড সঙ্গে করে বাড়ি থেকে বের হয়েছি। যাতে এমন ঘটনার শিকার না হই।
বিভিন্ন সময় যারা গণপিটুনির শিকার হয়েছেন তারা অধিকাংশই মানসিক ভারসম্যহীন বা নিরীহ মানুষ। ‘ছেলেধরা’ গুজব ছড়িয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।