রোজ রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, বিকাল ৫:৫৩

শিরোনামঃ
বরিশালে ঘুরতে এসে বাসের চাপায় প্রাণ গেল তিন জনের দীর্ঘদিন বন্ধের পরে আজ খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরিশালে ৬ ফার্মেসিকে ২৭ হাজার টাকা জরিমানা বিশেষ কায়দায় ফেনসিডিল বহন করেও শেষ রক্ষা হলো না তাদের, বিএমপি’র অভিযানে আটক ৪। দুইজন নারী ও ফেন্সিডিলসহ বরিশালে মাদক ব্যবসায়ী বুলেট গ্রেফতার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার।
গুজবে কান না দেয়ার জন্য সচেতনতামূলক মাইকিং বরিশাল পুলিশ প্রশাসনের

গুজবে কান না দেয়ার জন্য সচেতনতামূলক মাইকিং বরিশাল পুলিশ প্রশাসনের

নিজস্ব প্রতিনিধি: ছেলেধরা/গলাকাটা/মাথাকাটা গুজবে আতংকিত জনপদ। একের পর এক ঘটছে গণপিটুনির ঘটনা, ঘটছে হতহতের ঘটনা। এতে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন। এছাড়াও ছেলেধরার গুজব বন্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইউটিউব এবং ব্লগগুলো রাখা হয়েছে কঠোর নজরদারিতে। এসবে ছেলেধরা-সংক্রান্ত বিভ্রান্তিকর পোস্ট দিলে বা শেয়ার করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও গ্রহন করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রশাসন।
পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-অপারেশন্স) সাঈদ তারিকুল হাসান বরিশাল জেলা পুলিশ সুপার বরাবরেও একটি বার্তা পাঠিয়েছেন। বার্তায় উল্লেখ করা হয়েছে,ফেসবুক, টুইটার, ইউটিউব, ব্লগ এবং মোবাইল ফোনের মাধ্যমে ছেলেধরা-সংক্রান্ত বিভ্রান্তিমূলক পোস্টে মন্তব্য বা গুজব ছড়ানোর পোস্টে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে। বার্তাটি পাওয়ার পর থেকেই বরিশাল জেলা জুড়ে জেলা পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। একই সাথে জেলার প্রত্যেক থানায় আলাদা আলাদা করে মাইকিং করছে পুলিশ সদস্যরা।
আইন নিজের হাতে তুলে না নিয়ে সন্দেহভাজন ব্যক্তিদের আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করার বিষয় জনসাধারনকে উদ্বুদ্ধ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে সকলের মাঝে লিফলেট বিতরণ করা হয়।