রোজ বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৫২

শিরোনামঃ
বরিশালে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু নির্বাচনে বিঘ্ন সৃষ্টিকারী, অনাকাঙ্ক্ষিত ব্যক্তিদের কঠোর হস্তে দমন করা হবে-পুলিশ কমিশনার বিএমপি। মানুষকে সেবা প্রদান করে যে ভালোবাসা পাওয়া যায়, তার চাইতে বড় আত্মতৃপ্তি আর কিছুই নেই__পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে ৪৬ পিস ইয়াবাসহ গ্রেফতার ০২ জন বাকেরগঞ্জে ধর্ষণের অভিযোগে চার শিশুকে, কারাগারে পাঠানোর দায়ে, ম্যাজিস্ট্রেটের বিচারিক ক্ষমতা প্রত্যাহারের নির্দেশ ১২০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ নাগরিক নিরাপত্তা ও সামাজিক সমস্যা নিরসনে বিএমপি সদা জাগ্রত- বিএমপি কমিশনার। বরিশালে ০৩ কেজি গাঁজা সহ গ্রেফতার ০১ পটুয়াখালীতে প্রেমিক যুগলের একই দড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বিএমপি’র অভিযানে ২০৫ পিস ইয়াবা ও ৫৮ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২
দ্রুতই রোহিঙ্গা সমস্যার সমাধান : এইচ টি ইমাম

দ্রুতই রোহিঙ্গা সমস্যার সমাধান : এইচ টি ইমাম

অনলাইন নিউজ ডেস্কঃ রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধানে বাংলাদেশ প্রয়োজনীয় সব চেষ্টা চালিয়ে যাচ্ছে। দ্রুতই তাদের নিরাপদ প্রত্যাবাসন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম।
শনিবার নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী ‘বাংলাদেশে রোহিঙ্গা সংকট : চ্যালেঞ্জ এবং স্থায়ী সমাধান’ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।
এইচ টি ইমাম বলেন, দ্রুতই রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধান সম্ভব হবে। সেই লক্ষ্যে বাংলাদেশ প্রয়োজনীয় সবকিছু করার চেষ্টা করছে। বাংলাদেশ তাদের নিরাপদ প্রত্যাবাসনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করেন।
অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান বলেন, রোহিঙ্গারা তাদের ঘরবাড়ি হারিয়ে অসহায় হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। বাংলাদেশ রোহিঙ্গাদের সহায়তায় সফলভাবে এগিয়ে আসে এবং সীমিত সম্পদ থাকা সত্ত্বেও বাংলাদেশ সফলভাবে এ সংকট নিরসনে কাজ করেছে। ফলে কোনো রোহিঙ্গা আশ্রয় ও খাদ্যের জন্য মারা যায়নি। আগামী দিনেও সমস্যা মোকাবিলায় আমরা কাজ করে যাব।
নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান লায়ন বেনজীর আহমেদ বলেন, বর্তমানে বাংলাদেশে ১০ লাখেরও বেশি রোহিঙ্গা অবস্থান করছে। আমি আশা করছি, এ সম্মেলনের মাধ্যমে আমরা এ সমস্যা সমাধানের দীর্ঘমেয়াদি পথ খুঁজে বের করতে পারব।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ইউএনএইচসিআর’র আঞ্চলিক সহকারী প্রতিনিধি অ্যালিস্টার বল্টন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য এম এ কাসেম বক্তব্য রাখেন।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার সাবেক স্বরাষ্ট্র ও পররাষ্ট্রমন্ত্রী ড. ত্যান শ্বরী দাতো সেরি সৈয়দ হামিদ আলবার। উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ড. এম. ইসমাইল হোসেন, বিশ্ববিদ্যালয়ের চার অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারা।