রোজ শনিবার, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৩৮

শিরোনামঃ
মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে পিটিয়ে জখম। মতলবে দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর বিক্রয় প্রতিনিধির আত্মহত্যা নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক পানিসম্পদ প্রতিমন্ত্রীর বিশেষ বরাদ্দে ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়নের মাখরকাঠী গ্রামের পাকা রাস্তার কাজ শেষ পর্যায়ে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন দেওয়া হবে-পংকজ নাথ এমপি বরিশালে প্রথম দফায় নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত
ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসক বরিশাল এর আয়োজনে জরুরি সভা

ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসক বরিশাল এর আয়োজনে জরুরি সভা

শাহাজাদা হিরা: আজ ২রা আগস্ট রাত ৯ টায় জেলা প্রশাসক বরিশাল এর বাংলোয় ডেঙ্গু প্রতিরোধে বিষয়ক এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

এস, এম, অজিয়র রহমান, জেলা প্রশাসক, বরিশাল এর সভাপতিত্বে বরিশাল জেলার সকল সরকারি-বেসরকারি, আধা-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও এনজিও প্রতিষ্ঠান প্রধানগণকে নিয়ে অনুষ্ঠিত জরুরি সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে আগামী ৩রা আগস্ট শনিবার সকাল ১০ টায় বরিশাল জেলাব্যাপি একযোগে সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছনতা কার্যক্রম পরিচালনা করা হবে।

আগামী ৭ আগস্ট, বুধবার সকাল ১০ টায় বিএনসিসি, স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড, এনজিও প্রতিনিধি, রাজনৈতিক সংগঠন, জনপ্রতিনিধিসহ সকল শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে বরিশাল সিটি কর্পোরেশন এলাকার ৩০ টি ওয়ার্ড, বরিশাল জেলার প্রত্যেকটি পৌরসভা, ইউনিয়ন পরিষদ সহ সমগ্র জেলাব্যাপি একযোগে পরিষ্কার-পরিচ্ছনতা ও মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হবে।

উক্ত কার্যক্রমে সক্রিয়ভাবে ভাবে অংশগ্রহণ করার জন্য জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে বিশেষভাবে অনুরোধ করেন পাশাপাশি যে সকল ব্যক্তি বা প্রতিষ্ঠানের পরিত্যক্ত ভূমি বা স্থাপনা এডিস মশা বিস্তারের উপযোগী পরিবেশ থাকবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয় সভায়।