রোজ শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ৯:২১

শিরোনামঃ
কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ কলাপাড়ায় প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় প্রেমিক যুগলের বিষপান, প্রেমিকের মৃত্যু এবং প্রেমিকা হাসপাতালে। প্রতিপক্ষকে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে বিএমপি’র জালে ০৩ (তিন)জন স্বাক্ষরিত হলো বরিশাল বিশ্ববিদ্যালয়, অর্থ মন্ত্রণালয় ও সোনালী ব্যাংক এর মধ্যে একটি ত্রি-পক্ষীয় গৃহনির্মাণ ঋণ প্রদান সংক্রান্ত সমঝোতা স্মারক চুক্তি জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তিন দিনের আলটিমেটাম বেসরকারী সার্ভেয়ার এসোসিয়েশন ( BNSA ) এর পক্ষ থেকে বসিক এর ৪০ কাউন্সিলর এর মাঝে ক্যালেন্ডার বিতরণ কার্যক্রম শুরু করেছেন। ৪ (চার) মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুধর্ষ পলাতক আসামী মোঃ মন্টু মোল্লা গ্রেফতার। বরিশালের নতুন বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল বরিশাল-ঢাকা মহাসড়কের রামপট্টিতে বাস-এ্যাম্বুলেন্স মুখোমুখি সংঘর্ষে নবজাতক নিহত ॥ গুরুতর আহত -৬ বরিশালে বিএমপি’র পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ।
ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসক বরিশাল এর আয়োজনে জরুরি সভা

ডেঙ্গু প্রতিরোধে জেলা প্রশাসক বরিশাল এর আয়োজনে জরুরি সভা

শাহাজাদা হিরা: আজ ২রা আগস্ট রাত ৯ টায় জেলা প্রশাসক বরিশাল এর বাংলোয় ডেঙ্গু প্রতিরোধে বিষয়ক এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

এস, এম, অজিয়র রহমান, জেলা প্রশাসক, বরিশাল এর সভাপতিত্বে বরিশাল জেলার সকল সরকারি-বেসরকারি, আধা-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও এনজিও প্রতিষ্ঠান প্রধানগণকে নিয়ে অনুষ্ঠিত জরুরি সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে আগামী ৩রা আগস্ট শনিবার সকাল ১০ টায় বরিশাল জেলাব্যাপি একযোগে সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছনতা কার্যক্রম পরিচালনা করা হবে।

আগামী ৭ আগস্ট, বুধবার সকাল ১০ টায় বিএনসিসি, স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড, এনজিও প্রতিনিধি, রাজনৈতিক সংগঠন, জনপ্রতিনিধিসহ সকল শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে বরিশাল সিটি কর্পোরেশন এলাকার ৩০ টি ওয়ার্ড, বরিশাল জেলার প্রত্যেকটি পৌরসভা, ইউনিয়ন পরিষদ সহ সমগ্র জেলাব্যাপি একযোগে পরিষ্কার-পরিচ্ছনতা ও মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হবে।

উক্ত কার্যক্রমে সক্রিয়ভাবে ভাবে অংশগ্রহণ করার জন্য জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে বিশেষভাবে অনুরোধ করেন পাশাপাশি যে সকল ব্যক্তি বা প্রতিষ্ঠানের পরিত্যক্ত ভূমি বা স্থাপনা এডিস মশা বিস্তারের উপযোগী পরিবেশ থাকবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয় সভায়।