রোজ বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৪৩

শিরোনামঃ
মির্জাগঞ্জে ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ শেখ হাসিনার দূরদর্শিতায় মানুষের জীবিকা ও অর্থনীতি সচলঃ এমপি জ্যাকব কলাপাড়ায় মোটরসাইকেল দূর্ঘটনায় স্কুল ছাত্র নিহত বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গাঁজা সহ পিতা-পুত্র গ্রেফতার। ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে ৪৪ জনের প্রাণহানি হাসপাতাল পালানো সেই ১০ জনের ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ পরীক্ষার উদ্যোগ নেই দিল্লির শ্মশানে দীর্ঘ লাইন, মরদেহ ছিঁড়ে খাচ্ছে কুকুর অধিক দামে তরমুজ বিক্রয় করার অপরাধে ০৬ ব্যবসায়ীকে ৯,৭০০ টাকা জরিমানা বরিশালে তরমুজের বাজার স্থিতিশীল রাখতে বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট অভিযানে ১৪ ব্যবসায়ীকে ১০৩০০ টাকা জরিমানা পাত্র করোনায় আক্রান্ত, পিপিই পরেই বিয়ে সারলেন কনে!
ভেজাল দুধের কারখানা সীলগালা, অর্থ দন্ড ও মামলা

ভেজাল দুধের কারখানা সীলগালা, অর্থ দন্ড ও মামলা

Photo collected
অনলাইন নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় পুরিন্দা বাজার এলাকায় অবস্থিত নকল ও ভেজাল দুধ উৎপাদনের দায়ে বারো আউলিয়া ডেইরি মিল্ক অ্যান্ড ফুড লিমিটেডকে ৫০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ওই প্রতিষ্ঠানের ১২ কর্মীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে এবং ভ্রাম্যমাণ আদালতের আদেশে প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেওয়া হয়েছে। সাজা পাওয়া ব্যক্তিরা হলেন আবুল কালাম আজাদ, আবদুল আজিজ, মো. আমিনুল হক, মো. রায়হান মিয়া, আরিফুল ইসলাম, মো. আবুল কাশেম, মো. তারেক মাহমুদ, টুটুল সরকার, রিফাত আহম্মেদ, মো. দ্বীন ইসলাম, মো. আসিফ শেখ ও মো. জাফর। এদের মধ্যে ছয়জনকে ২ বছর ও বাকি ছয়জনকে ৬ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।
র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলমের নেতৃত্বে র‌্যাব-১১ বুধবার দুপুর ১২টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত অভিযান পরিচালনা করে। অভিযানে বিএসটিআই ও পানিসম্পদ অধিদপ্তর সহযোগিতা করে।
র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী বুধবার সন্ধ্যার দিকে একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বারো আউলিয়া ডেইরি মিল্ক অ্যান্ড ফুড লিমিটেড স্কিমড পাউডার, লবণ, সোডিয়াম, পানি ও বিভিন্ন রাসায়নিক দ্রব্য মিশিয়ে নকল তরল দুধ তৈরি করে আসছিল। এ ছাড়া দুধের সঙ্গে বিভিন্ন রাসায়নিক দ্রব্য মিশিয়ে ভেজাল দুধ ও দধি উৎপাদন করছিল। ডেইরি ফ্রেশ ব্র্যান্ড নামে এসব পণ্য দীর্ঘদিন ধরে বাজারজাত করে হচ্ছিল। তা ছাড়া উৎপাদনের তারিখ না দিয়ে অগ্রিম তারিখ ও বিএসটিআইয়ের নীতিমালা লঙ্ঘন করে খাদ্য উৎপাদন করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রতিষ্ঠানটিকে ৫০ লাখ টাকা জরিমানা ও ১২ জনকে শাস্তি দেওয়া হয়েছে।
প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও এমডি পলাতক রয়েছে।