রোজ বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৪:৫০

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ০১(এক) কেজি গাঁজা সহ গ্রেফতার ০২ (দুই) মুজিবশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন বিভিন্ন পেশার ৪৫০ পরিবার পটুয়াখালীর মহিপুরে গাছ বোঝাই টমটম উল্টে পিতা পুত্র হতাহত। টাইগারদের দাপুটে জয় আফসারের খুনীদের গ্রেফতার করে নির্বাচনে সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনুন, জানাযা নামাজে -পৌর মেয়র কামাল। কাগজপত্র দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়ে জখম করলো দুই যুবক ৫ম ধাপে ৩১ পৌরসভার নির্বাচন ২৮ ফেব্রুয়ারি জন্ম নিবন্ধন সনদ নিতে এসে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ধর্ষণের শিকার তরুণী ফেব্রুয়ারিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনা মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতায় মৃত্যুর ঘটনায় এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন

৩৮তম বিসিএস’র ফল প্রকাশ

নিউজ ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এবার প্রশাসন ক্যাডারে ৩০৬ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, সহকারী সার্জন ২২০ জন, কৃষি ক্যাডারে ২৪১ জনসহ মোট ২২০৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

বিভিন্ন ক্যাডারে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা পদে দুই হাজার ২৪ জনকে নিয়োগ দিতে ২০১৭ সালের ২০ জুন ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। একই বছরের ১০ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত চলে আবেদন প্রক্রিয়া। ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন প্রায় দুই লাখ ৮৮ হাজার ৮৯৯ জন পরীক্ষার্থী।

প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হন ১৬ হাজার ২৮৬ জন। উত্তীর্ণদের লিখিত পরীক্ষা শুরু হয় ২০১৮ সালের ৮ আগস্ট। লিখিত পরীক্ষার ফলাফলে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৯ হাজার ৮৬২ জনকে উত্তীর্ণ করা হয়েছিল।
সূত্র: জ/ক