রোজ শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, দুপুর ২:৩২

শিরোনামঃ
প্রবীণ আইনজীবী রফিক-উল হক আর নেই সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন, বরিশাল শাখার যাত্রা শুরু সুস্থভাবে বাঁচতে চায় শিশু তানজিলা, প্রয়োজন বিত্তবানদের সহযোগিতা। মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় অব্যাহত অভিযানে ৬৭ জেলের কারাদন্ড এবং লক্ষাধিক টাকা জরিমানা আদায় পলাশপুর কলোনীতে মহানগর গোয়েন্দা বিএমপি’র ব্লক রেইড। মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অ্যাসাইনমেন্টে মূল্যায়ণ মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় ৫৯ জেলের কারাদন্ড; ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায়৷ সনাতন ধর্মালম্বীদের শারদীয় শুভেচ্ছা জানালেন হাজী মোঃ শরিফুল হক শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে সদর উপজেলা ও মহানগরের পূজা মণ্ড‌পে পানিসম্পদ প্রতিমন্ত্রীর অনুদান অনলাইনে নয় সরাসরি ভর্তি পরীক্ষা ঢাবিতে, স্ব স্ব বিভাগে পরীক্ষা দেয়ার বিষয়টি বিবেচনাধীন
বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে উদ্বোধন হলো ডিজিটাল বরিশাল অ্যাপসের

বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে উদ্বোধন হলো ডিজিটাল বরিশাল অ্যাপসের

ধানসিঁড়ি নিউজ।। মুজিববর্ষ উপলক্ষে জেলা প্রশাসন বরিশালের পরিকল্পনা ও বাস্তবায়নে ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক এর কারিগরি সহযোগিতা আজ ১৯ আগস্ট বুধবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ডিজিটাল বরিশাল অ্যাপসের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ডিজিটাল বরিশাল অ্যাপস এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশালের সুযোগ্য জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বিটিসিএল বরিশালের উপ-মহাব্যবস্থাপক মোঃ শামীম ফকির, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল বরিশালের আঞ্চলিক পরিচালক মোঃ মনিরুল ইসলাম, বাংলাদেশ বেতার বরিশালের আঞ্চলিক পরিচালক মোঃ আনসার উদ্দিন, ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক এর সিইও মোঃ জিহাদ রানা, এসময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস। পরে ডিজিটাল বরিশাল অ্যাপ এর বিভিন্ন ফিচার নিয়ে একটি ভিডিও প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

মুজিববর্ষ উপলক্ষে জেলা প্রশাসন বরিশাল এর উদ্যোগে প্রস্তুতকৃত ডিজিটাল বরিশাল অ্যাপ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন এস, এম, অজিয়র রহমান, জেলা প্রশাসক, বরিশাল। এসময় তিনি ফিতা কেটে ডিজিটাল পদ্ধতি অ্যাপটির শুভ উদ্বোধন করেন।

শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে একটি বিশেষ মেনু এ অ্যাাপে সংযোজন করা হয়েছে। যে কোন গঠনমূলক পরামর্শ দেওয়ার জন্যেও আলাদা মেনু এ অ্যাপে রাখা হয়েছে।

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীগণ গুগল প্লে স্টোর থেকে এ অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

আশা করা যাচ্ছে , তথ্য প্রযুক্তি ভিত্তিক অ্যাপসটি সকলের নিকট সমাদৃত হবে এবং ডিজিটাল বরিশাল বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করবে।