রোজ বৃহস্পতিবার, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ১২:৩৫

শিরোনামঃ
মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় অব্যাহত অভিযানে ৬৭ জেলের কারাদন্ড এবং লক্ষাধিক টাকা জরিমানা আদায় পলাশপুর কলোনীতে মহানগর গোয়েন্দা বিএমপি’র ব্লক রেইড। মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অ্যাসাইনমেন্টে মূল্যায়ণ মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় ৫৯ জেলের কারাদন্ড; ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায়৷ সনাতন ধর্মালম্বীদের শারদীয় শুভেচ্ছা জানালেন হাজী মোঃ শরিফুল হক শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে সদর উপজেলা ও মহানগরের পূজা মণ্ড‌পে পানিসম্পদ প্রতিমন্ত্রীর অনুদান অনলাইনে নয় সরাসরি ভর্তি পরীক্ষা ঢাবিতে, স্ব স্ব বিভাগে পরীক্ষা দেয়ার বিষয়টি বিবেচনাধীন এক আঙিনায় মসজিদ ও মন্দির সহাবস্থানে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ মা ইলিশ রক্ষায় ইউএনও-র অভিযানে ৩৫ জেলের কারাদন্ড; ৯৫ হাজার টাকা জরিমানা আদায়
বিএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

বিএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

ধানসিঁড়ি নিউজ।। আজ ১২ অক্টোবর ২০২০ খ্রিঃ পুলিশ কমিশনার কার্যালয় সম্মেলন কক্ষ বরিশালে, মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।

অপরাধ পর্যালোচনা সভার একপর্যায়ে তিনি বলেন, আমাদের নারীবান্ধব হতে হবে। নগরীতে কোন বিকৃত মস্তিষ্কের মানুষের দ্বারা কোন নারী, শিশু, বয়স্ক,প্রতিবন্ধী সহিংসতার শিকার না হয় সে বিষয়ে জন সম্পৃক্ততা বাড়িয়ে বিট পুলিশিং কার্যক্রম আরও জোরদারের মাধ্যমে মানুষের দোরগোড়ায় গিয়ে নির্ভেজাল ও দুর্নীতিমুক্ত হয়ে সেবা নিশ্চিত করতে হবে, প্রতিটি মামলা পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে ব্যবস্থা নিতে হবে ।

তিনি আরও বলেন, নিজেদের ভূত তাড়াতে হবে সন্দেহভাজন পুলিশ সদস্যকে আকস্মিকভাবে ডোপ টেষ্ট করাতে হবে। সেবা প্রদানে আরও দক্ষতা, পারদর্শিতা বাড়াতে আমরা যে প্রশিক্ষণ কর্মসূচি হাতে নিয়েছি, সেগুলোর প্রতি আরও মনোযোগী হতে হবে । সাজাপ্রাপ্ত আসামি ও সাধারণ গ্রেপ্তারী ওয়ারেন্ট তামিলে আরও আন্তরিক হতে হবে।

মামলা তদন্ত ও নিষ্পত্তিতে কারো কোন গাফিলতি রয়েছে কি-না বা কোন নিরীহ সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছে কি-না সে বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের শীর্ষ কর্মকর্তাদের নিয়মিত তদারকি করতে হবে ।

সভাপতি মহোদয়, মাদক নির্মূল তৎপরতা তথা আবাসিক হোটেলগুলোতে অনৈতিক কর্মকান্ড বন্ধে সাধুবাদ জানিয়ে থানা ও ফাঁড়িগুলোতেও অস্ত্র, মাদক উদ্ধারে আরও তৎপরতা বাড়াতে তাগিদ প্রদান করেন।

সকলের আন্তরিক সদিচ্ছা, স্বচ্ছতা ও নির্ভেজাল সেবা প্রধানের দ্বারা একটি নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সহকারী পুলিশ কমিশনার বিএমপি ফোর্স এন্ড কাউনিয়া থানা মোঃ মাসুদ রানা’র সঞ্চালনায় এ-সময়ে উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি মোঃ জাহাঙ্গীর মল্লিক, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস বিএমপি খান মুহাম্মদ আবু নাসের , উপ-পুলিশ কমিশনার ডিবি বিএমপি মোঃ মনজুর রহমান পিপিএম-বার সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ। এছাড়া ও উক্ত সভায় উপস্হিত ছিলেন বরিশাল বিভাগের বিভিন্ন দপ্তর থেকে আসা প্রতিনিধিবৃন্দ।