রোজ বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৩৯

শিরোনামঃ
কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে পিটিয়ে জখম। মতলবে দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর বিক্রয় প্রতিনিধির আত্মহত্যা নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক
বাংলাদেশ ক্রিকেট বোর্ড কতৃক প্রদত্ত রোলার হস্তান্তর ও সরকারি শিশু পরিবারের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

বাংলাদেশ ক্রিকেট বোর্ড কতৃক প্রদত্ত রোলার হস্তান্তর ও সরকারি শিশু পরিবারের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

ধানসিঁড়ি নিউজ।। পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, একটি অসুস্থ জাতি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে না। একটি জাতির উন্নতি নির্ভর করে সে দেশের নাগরিকদের ওপর। সে দেশের নাগরিক যদি সুস্থ-সবল হয় তাহলেই সম্ভব হয় উন্নতি সাধন করা। বঙ্গবন্ধু একটি সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষে এগিয়ে যাচ্ছে। আর সেই সোনার বাংলা গড়তে হলে আমাদেরকেও শারিরীকভাবে সুস্থ থাকতে হবে। শারিরীক সুস্থ থাকতে হলে আমাদেরকে খেলাধুলা করতে হবে।

শনিবার (১৪ নভেম্বর) সকালে বরিশাল নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃক প্রদত্ত রোলার হস্তান্তর এবং সরকারির শিশু পরিবারে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কিশোর-কিশোরীদের খেলাধুরার প্রতি আগ্রহী হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, খেলার দিকে যারা মনযোগী তারা কিন্তু খারাপ কাজের দিকে মনযোগী হয়না। তারা খারাপ কাজ থেকে দূরে থাকে। যারা স্বাস্থ্য সচতেন তারা কিন্তু মাদকের দিকে আকৃষ্ট হয় না। খেলাধুলার সাথে সাথে লেখা-পড়ার দিকে মনযোগী হলেই দেশ সোনার বাংলা হতে পারবে।

তিনি বলেন, আমি অনেক সময় চেষ্টা করি চাকুরি দেয়ার জন্য। কিন্তু সাধারণ একটা লিখিত পরীক্ষায় বেশিরভাগ ছেলে পাশ করতে পারে না। পরীক্ষার ধরণ পরিবর্তন করলেও তারা লিখিত পরীক্ষায় পাশ করতে পারে না। একটা পরীক্ষার্থী যদি লিখিত পরীক্ষায় পাশ না করতে পারে তাহলে কিভাবে সুপারিশ করে চাকুরি দেয়া সম্ভব। নিজের প্রস্তুতি নিজেকে নিজের নিতে হবে। তোমার ভালো তোমাকে দেখতে হবে। যদি নিজের ভীত মজবুতভাবে গড়তে না পারলে মন্ত্রী কোন উপকার করতে পারবে না। নূন্যতম লেখা-পড়ার জ্ঞান না থাকলে পদ্মাসেতু-পায়রা বন্দর হওয়ার পর বরিশালের শিল্প কারখানা হলেও সেখানে তোমরা চাকুরি করতে পারবে না। বাহিরের লোক এসে চাকুরি করবে। আর সন্তানের লেখাপড়ার দিকে অভিভাবকদেরও খেয়াল রাখতে হবে। তাদের সময় দিতে হবে।

অনেকেই বলেছেন সন্তানরা সারাক্ষন কম্পিউটার দেখছে, ইন্টারনেটে ব্যবহার করছে, এটারও প্রয়োজন আছে। তবে এজন্য শারিরীক সুস্থতারও প্রয়োজন আছে। আর এজন্য খেলাধুলার প্রয়োজন। বাংলাদেশে একসময় ফুটবলের প্রতি আমাদের ছেলেদের আগ্রহ ছিলো, কিন্তু সময়ের সাথে সাথে আমাদের ছেলেরা এখন ক্রিকেটের প্রতি মনযোগী বেশি।

তিনি বলেন, মুজিব বর্ষে যে টি টোয়েন্টি খেলা হবে, সেখানে বরিশালের একটি টিম দেয়া হয়েছে। সে টিমের লগো উদ্বোধন আজ হবে ঢাকাতে। যার একটি অনুষ্ঠান আমরা বরিশালেও করবো। বরিশালের নামে টিম করায় আমি ব্যক্তিগতভাবে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই উদ্যোক্তা সেই শিল্পপতিকে। ওই খেলায় যারা অংশগ্রহন করছেন তাদের সাপোর্ট দেয়ার পাশাপাশি সবাই খেলা দেখবেন। কারন এটারও প্রয়োজন আছে। আজ বরিশাল থেকে ক্রিকেট টিম হয়েছে কিন্তু আমি চাই বরিশাল থেকে ভালো ফুটবল টিম, ভালো মানের ভলিভল, হা-ডু-ডু টিম হোক।

প্রতিমন্ত্রী বলেন, কিশোর এবং যুবক যারা তোমরা আছো তাদের প্রতি আহবান ইয়াবাসহ সকল ধরণের মাদক থেকে দূরে থাকবে। অভিভাবকদের প্রতি বিনীত অনুরোধ জানাই আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখুন, যাতে মাদকের সাথে জড়িয়ে না পরে। মাদকাসক্তদের কাছ থেকে সন্তানকে দুরে রাখবেন, কারণ তাদের সাথে থাকলে আপনার ভালো সন্তানটিও মাদকাসক্ত হয়ে পড়বে। তখন আপনার সন্তান আপনার থাকবে না, ভিন্ন রুপে আভির্ভুত হবে, তখন সারাজীবন আপনার চোঁখের পানি আর বন্ধ করতে পারবেন না। আর যারা মাদকের প্রতি আকৃষ্ট হয়েছো, তাদের প্রতি আহবান জানাবো, তোমরা মাদক ত্যাগ করে ভালো পথে আসো, সুস্থ-সবল হও এবং সুস্থ নাগরিক হিসেবে সোনার বাংলাদেশকে গড়ার যে স্বপ্ন সেখানে যোগ দেও।

তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, সমাজে কিছু লোক আছে যারা যুবদের মাদকের প্রতি আকৃষ্ট করে এবং তাদের দিয়ে বিভিন্ন ধরণের খারাপ কাজ করতে উৎসাহিত করে। এটা শক্ত হাতে আইন-শৃঙ্খলা বাহিনীকে দমন করতে হবে। যারা মাদকের সাথে জড়িত তাদের ধরতে হবে।

তিনি বলেন, অনেকে আছেন মাদক ব্যবসার সাথে জড়িত থাকে আবার রাজনীতির সাথেও জড়িত থাকে। তাদের আমি ধিক্কার জানাই। বরিশালবাসীর প্রতি আহবান থাকবে, বঙ্গবন্ধুর যে স্বপ্ন সোনার বাংলা গড়ার, সেই স্বপ্নে যাতে আমরা পৌছাতে পারি সেজন্য সবাই মিলে মাদককে না বলি। বরিশালকে মাদকমুক্ত হিসেবে গড়ে তুলি।

বক্তব্যে শেষে মহামারি করোনার বিষয়ে সকলকে সচেতন থাকার জন্য আহবান জানিয়ে সকল বয়সী মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান প্রতিমন্ত্রী।

পরে তিনি আইন-শৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে বরিশালের বিসিক এলাকায় শান্তি বজায় রাখার আহবান জানান। এসময় তিনি বলেন, বরিশালে এমনিতেই শিল্প কারখানা এমনিতেই কম। বরিশালে যারা শিল্প-কারখানা করছেন বা উদ্যোক্তা রয়েছেন তাদের যদি সহযোগীতা না করি তাহলে কিন্তু তারা এখানে কিছু করবে না। শিল্প কারখানা তৈরি না করলে নতুন প্রজন্ম চাকুরি পাবে না। আমাদের ছেলেদের চাকুরি ও কর্মসংস্থানের জন্য শিল্প কারখানা গড়ে উঠুক সেটাই আমি বলবো এবং এরজন্য সুন্দর একটা পরিবেশ আসা করবো। কোন অপরাধী যেন সেখানে বিচরণ না করতে পারে।

উল্লেখ্য বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পক্ষ থেকে একটি রোলার দেয়া হয়েছে এবং সরকারি শিশু পরিবারের সদস্যদের জন্য ফরচুন সু ফ্যাক্টরীর পক্ষ থেকে খেলার সামগ্রী প্রদান করা হয়। এজন্য প্রতিমন্ত্রী ফরচুন সু ফ্যাক্টরীর মালিককে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার(অতিরিক্ত সচিব), বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান-বিপিএম(বার), জেলার পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম-বিপিএম(বার), বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আলমগীর খান আলো।

উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন ও মহানগর ছাত্রলীগের নেতা মাহাদ।