রোজ শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৩:৪৫

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ০১(এক) কেজি গাঁজা সহ গ্রেফতার ০২ (দুই) মুজিবশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন বিভিন্ন পেশার ৪৫০ পরিবার পটুয়াখালীর মহিপুরে গাছ বোঝাই টমটম উল্টে পিতা পুত্র হতাহত। টাইগারদের দাপুটে জয় আফসারের খুনীদের গ্রেফতার করে নির্বাচনে সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনুন, জানাযা নামাজে -পৌর মেয়র কামাল। কাগজপত্র দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়ে জখম করলো দুই যুবক ৫ম ধাপে ৩১ পৌরসভার নির্বাচন ২৮ ফেব্রুয়ারি জন্ম নিবন্ধন সনদ নিতে এসে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ধর্ষণের শিকার তরুণী ফেব্রুয়ারিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনা মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতায় মৃত্যুর ঘটনায় এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন
চরমোনাই বার্ষিক মাহফিল শুরু হচ্ছে বাদ জুমআ

চরমোনাই বার্ষিক মাহফিল শুরু হচ্ছে বাদ জুমআ

নিউজ ডেস্ক।।যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বরিশালের কীর্তনখোলা নদীর তীরে জামেয়া রশিদিয়া আহসানাবাদ চরমোনাইয়ে ৩ দিনব্যাপী বার্ষিক (অগ্রহায়ন) মাহফিল শুরু হতে যাচ্ছে আজ। বাদ জুমআ চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিলের কার্যক্রমের শুভ সূচনা করবেন। আগামী সোমবার (৩০ নভেম্বর) সকাল ৮ টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বার্ষিক মাহফিল।

বাদ জুমআ মাহফিল শুরু হওয়ার পর ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, সৈয়দ ইছহাক মুহাম্মদ আবুল খায়ের, মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীসহ দেশের খ্যাতনামা ওলামায়ে কেরামগন ধারাবাহিকভাবে ৩ দিনব্যাপী এ মাহফিলে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন।

আয়োজক কমিটি সূত্র জানায়, ইতিমধ্যে সারাদেশ থেকে আগত মুসল্লিদের পদচারনায় মুখরিত ময়দান। ময়দানের তিন চতুর্থাংশ পরিপূর্ণ।

মহামারি করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি রক্ষায় মাহফিল পরিচালনা কমিটির পক্ষ থেকে বিনামূল্যে বিতরণের জন্য ১ লাখ মাস্ক রাখা হয়েছে। মাহফিল এলাকার বিভিন্ন স্থানে মজুদ রাখা হয়েছে পর্যাপ্ত পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার। আরও রয়েছে হাত ধোয়ার ব্যবস্থা।

আয়োজক কমিটি আরও জানায়, মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে মাদ্রাসার মূল মাঠসহ অতিরিক্ত একটি মাঠ প্রস্তুত রাখা হয়েছে। বিদ্যুৎ ব্যবস্থা নিরবিচ্ছিন্ন রাখতে প্রস্তুত রাখা হয়েছে জেনারেটর ব্যবস্থা।

মাহফিলে আগত মুসল্লিদের অজু ও গোসলের জন্য একাধিক পুকুর ও ৯টি গভীর নলকূপ ব্যবস্থার পাশাপাশি হাজারেরও বেশি পানির কল বসানো হয়েছে।

আগত মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে ৫০ শয্যা বিশিষ্ট অস্থায়ী চিকিৎসা কেন্দ্র স্থাপন করে দুই জন এমবিবিএস ডাক্তার ও শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। এছাড়াও থাকবে আইন শৃঙ্খলা রক্ষায় স্থানীয়ভাবে ৫ শতাধিক স্বেচ্ছাসেবক ছাড়াও র‌্যাব-পুলিশ এবং গোয়েন্দা সংস্থা সর্বোচ্চ সতর্ক রয়েছে।

সূত্রঃজা/নি