রোজ শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, বিকাল ৪:৩৫

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ০১(এক) কেজি গাঁজা সহ গ্রেফতার ০২ (দুই) মুজিবশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন বিভিন্ন পেশার ৪৫০ পরিবার পটুয়াখালীর মহিপুরে গাছ বোঝাই টমটম উল্টে পিতা পুত্র হতাহত। টাইগারদের দাপুটে জয় আফসারের খুনীদের গ্রেফতার করে নির্বাচনে সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনুন, জানাযা নামাজে -পৌর মেয়র কামাল। কাগজপত্র দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়ে জখম করলো দুই যুবক ৫ম ধাপে ৩১ পৌরসভার নির্বাচন ২৮ ফেব্রুয়ারি জন্ম নিবন্ধন সনদ নিতে এসে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ধর্ষণের শিকার তরুণী ফেব্রুয়ারিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনা মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতায় মৃত্যুর ঘটনায় এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন
সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন’র নারায়ণগঞ্জ কেন্দ্রীয় জেলা কমিটি গঠন: মানবাধিকার কর্মী রেহেনাকে সম্মাননা স্মারক প্রদান

সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন’র নারায়ণগঞ্জ কেন্দ্রীয় জেলা কমিটি গঠন: মানবাধিকার কর্মী রেহেনাকে সম্মাননা স্মারক প্রদান

স্টাফ রিপোর্টার: “অসহায় মানুষের পাশে সদা-সর্বদা” এই শ্লোগানকে সামনে রেখে ২০১৮ সনে সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন যাত্রা শুরু করে। একটু একটু করে পথ পরিক্রমায় তিন বছর সময়েই সংস্থাটি একটি অবস্থান করে নিয়েছে। এরই মধ্যে বিভিন্ন জেলায় বেশ কয়েকটি শাখা কমিটিও করা হয়েছে। যার মাধ্যমে সংস্থাটির মাধ্যমে অসহায় তৃণমূল পর্যায়ের মানুষদের মাঝে বিভিন্ন ধরণের সাহায্য-সহযোগিতা করা হয়ে থাকে। পর্যায়ক্রমে দেশের সব জেলাতে শাখা কমিটি গঠনের মাধ্যমে এর কার্যক্রমের ব্যাপ্তী বাড়ানোর পরিকল্পনা রয়েছে। সংস্থাটির কার্যক্রম মুলত: নারায়ণগঞ্জ জেলা/কেন্দ্রীয় কমিটির মাধ্যমে পরিচালিত হয়। বর্তমানে সংস্থার কেন্দ্রীয় জেলা কমিটি গঠন করা হয়।

২৮ নভেম্বর, শনিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জের চাষাড়াস্থ ড্রিংক এন্ড ডাইনিং চাইনিজ রেস্টুরেন্টে বাংলাদেশ কথা ডট কম অনলাইন নিউজ পোর্টাল এর উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে জনাব বদিউজ্জামানকে সভাপতি করে সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন’র নারায়ণগঞ্জ জেলা কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জায়েদুল ইসলাম (পিপিএম-বার), পুলিশ সুপার, নারায়ণগঞ্জ। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশন বিভিন্ন সামাজিক কাজের মাধ্যমে দেশের সেবা করে যাচ্ছে, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখছে, এটি নি:সন্দেহে সমাজসেবামূলক কাজ। তিনি সংস্থার চেয়ারম্যান ফেরদৌসী আক্তার রেহেনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, সুলতান আহম্মেদ ফাউন্ডেশন প্রতিষ্ঠার মাধ্যমে তিনি সমাজের জন্য যে সকল কাজ করছেন তা খুবই প্রশংসনীয়। এতে সমাজের তৃণমূল পর্যায়ের মানুষ উপকৃত হচ্ছে, সমাজের উন্নয়নে ভূমিকা রাখছে। প্রধান অতিথি এই ধরণের কাজের জন্য সার্বিক সহযোগিতার আশ^াস প্রদান করেন। সমাজের বিত্তবানদের এ ধরণের কাজের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে তিনি বলেন, একটি দেশ সুন্দর করে গড়ে তুলতে সরকারের পাশাপাশি বিত্তবানদেরও ভূমিকা রাখতে হবে। তাহলেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে খুব বেশি সময় লাগবে না।

সংস্থার চেয়ারম্যান তাঁর বক্তব্যে বলেন, “আমি আমার পিতার নামে সুলতান আহম্মেদ ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেছি আর্ত-মানবতার সেবার উদ্দেশ্যে। আমার সাধ্যমতো এই সংস্থার মাধ্যমে মানুষের সেবা করে যাব।” তিনি বলেন, “জীবন ক্ষণস্থায়ী, সমাজের জন্য, মানুষের জন্য কিছু করে যেতে পারলে তাই মানুষ মনে রাখবে। আমি আমৃত্যু মানুষের সেবা করে যাব এবং আমি না থাকলেও যেন মানুষ সেবা পায় সে লক্ষ্যে এই সংস্থা প্রতিষ্ঠা করেছি। আপনাদের সকলের সাহায্য-সহযোগিতার মাধ্যমে সংস্থাকে একটি স্থায়ী সংস্থা হিসাবে প্রতিষ্ঠিত করতে চাই।”

অনুষ্ঠানে বাংলাদেশ কথা ডট কম অনলাইন নিউজ পোর্টাল এর পক্ষ থেকে সুলতান আহম্মেদ মেমোরিয়াল ফাউন্ডেশনের চেয়ারম্যান ফেরদৌসী আক্তার রেহেনাকে মানবাধিকার কর্মি হিসেবে বিভিন্ন সামাজিক কাজে কৃতিত্বের জন্য সম্মাননা স্মারক এবং করোনাকালীন সময়ে সম্মুখ যোদ্ধা হিসেবে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ ও করোনা সংক্রমনে মৃত মহিলা রোগিদের গোছল সহ অন্যান্য কাজের জন্য করোনা যোদ্ধা সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী, ১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল করিম বাবু সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে বিশেষ দোয়া ও ছোট ছোট এতিম শিশুদের আপ্যায়ন করা হয়।