রোজ শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, সকাল ৬:৪৮

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ০১(এক) কেজি গাঁজা সহ গ্রেফতার ০২ (দুই) মুজিবশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন বিভিন্ন পেশার ৪৫০ পরিবার পটুয়াখালীর মহিপুরে গাছ বোঝাই টমটম উল্টে পিতা পুত্র হতাহত। টাইগারদের দাপুটে জয় আফসারের খুনীদের গ্রেফতার করে নির্বাচনে সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনুন, জানাযা নামাজে -পৌর মেয়র কামাল। কাগজপত্র দেখতে চাওয়ায় সার্জেন্টকে পিটিয়ে জখম করলো দুই যুবক ৫ম ধাপে ৩১ পৌরসভার নির্বাচন ২৮ ফেব্রুয়ারি জন্ম নিবন্ধন সনদ নিতে এসে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ধর্ষণের শিকার তরুণী ফেব্রুয়ারিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনা মেহেন্দিগঞ্জে নির্বাচনী সহিংসতায় মৃত্যুর ঘটনায় এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন
“একটা শান্তি স্থাপন করা মসজিদ স্থাপনের সমান। ” ওপেন হাউজ ডে তে বিএমপি কমিশনার।

“একটা শান্তি স্থাপন করা মসজিদ স্থাপনের সমান। ” ওপেন হাউজ ডে তে বিএমপি কমিশনার।

ধানসিঁড়ি নিউজ।।একটা শান্তি স্থাপন করা মসজিদ স্থাপনের সমান, সেবাগ্রহীতা ও সেবাপ্রদানকারীদের জবাবদিহিতামূলক এই মতবিনিময়ে সমাজের সর্বস্তরের নাগরিকদের উপস্থিতিতে সুনির্দিষ্ট তথ্য নিয়ে সেই শান্তি শৃঙ্খলা রক্ষায় আপনাদের অংশগ্রহণ কাম্য।” বিএমপি কোতোয়ালি মডেল থানা কর্তৃক ” ওপেন হাউজ ডে” অনুষ্ঠানে উপস্থিত জনতার উদ্দেশ্যে পুলিশ কমিশনার বিএমপি।

১৩ জানুয়ারি সকাল ১১.০০ ঘটিকায় বিএমপি কোতোয়ালি মডেল থানা কর্তৃক ” ওপেন হাউজ ডে ”
অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার,মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন এর এই মহান মাসে তার পরিবারবর্গ ও মুক্তিযোদ্ধাদের আত্মাহুতির কথা শ্রদ্ধাভরে স্মরণ করে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন একটি সমৃদ্ধ সোনার বাংলার।

সেই স্বপ্ন বাস্তবায়নে তথা নিরাপদ বরিশাল বিনির্মানে,সেবাপ্রত্যাশী সাধারণ নাগরিক -পুলিশের মিলণমেলায় প্রতিটি ওপেন হাউজ ডে’তে সবকাজ ফেলে যাঁরা এই সভা সাফল্যমন্ডিত করতে যাঁরা নিজের খেয়ে বনের মোষ তাড়াতে আগুয়ান হয়ে আসেন, তাদের আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়ে বিগত ওপেন হাউজ ডে’তে উপস্থাপিত ভুক্তভোগীদের সমস্যার বিপরীতে গৃহীত পদক্ষেপ পর্যালোচনায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সরাসরি জবাব দিহিতা নিশ্চিত করেন এবং উপস্থিত সকল ভুক্তভোগীর সমস্যা শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রধান অতিথি মহোদয় নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন, এই ওপেন হাউজ ডে’তে আমরা তিন ধরনের আবেদন গুরুত্ব সহকারে শুনে থাকি;ভুক্তভোগীর কথা শুনি, সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ শুনি এমনকি আমাদের কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তাও সরাসরি আপনাদের কাছ থেকে শুনে থাকি এবং সেই অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করে থাকি।

তিনি আরও বলেন, সমাজে একটা শান্তি স্থাপন করা মসজিদ স্থাপনের সমান। আপনি যে-ই হোননা কেন, এমন কোন কাজ করতে পারবেন না যা সামাজিক বিশৃঙ্খলার কারণ বা অন্যের শান্তি বিঘ্ন হতে পারে,এমন কোন কাজ বরদাস্ত করা হবে না।

আমরা সর্বোচ্চ সৎসাহস দেখিয়ে সেবাগ্রহীতা ও সেবা প্রদানকারীদের জবাবদিহিতামূলক এই মতবিনিময়ের আয়োজন করেছি, ন্যায় বিচার এর সুফল পেতে সুনির্দিষ্ট তথ্য সহ সর্বস্তরের নাগরিকদের এই ওপেন হাউজ ডে’তে উপস্থিতি ও সহযোগিতা কাম্য।

আমরা আইনের দাস, আইনের বাহিরে কোন কিছু করার অধিকার নেই। আদালতের রায় ছাড়া কাগজ কলম দেখে রায় দেয়ার অধিকার আমাদের নেই। কেউ কারো দখলকৃত সম্পত্তিতে আদালত প্রক্রিয়া ব্যতিত জোরপূর্বক প্রবেশ করতে পারবে না।

অনেক বিষয় আমাদের আওতায় না থাকলেও ফৌজদারি অপরাধ দানাবাঁধার আগেই তা দমন করতে আমরা জনগণের পাশে আগুয়ান হয়ে কাজ করে থাকি। দোরগোড়ায় নির্ভেজাল সেবা নিশ্চিত তথা বিট এলাকায় সামাজিক শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সংশ্লিষ্ট বিট অফিসারকে আরও বেগবান হয়ে কাজ করতে হবে।

আগামী ১৬ জানুয়রী মাননীয় আইজিপি মহোদয়ের নেতৃত্বে সারা বাংলাদেশের সাতহাজার বিটে সাইবার ক্রাইম প্রতিরোধে একটা বিশেষ সমাবেশ অনুষ্ঠিত হবে।তারই ধারাবাহিকতায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের সমগ্র বিটে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

আরও ন্যায়ভিত্তিকভাবে আমাদের কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে কি-না আমরা শীর্ষ কর্মকর্তাগণ নিয়মিত পর্যবেক্ষণ করছি,আপনাদের অংশীদারত্ব, মতামত পরামর্শে সমৃদ্ধ হয়ে একটি নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি প্রলয় চিসিম।

সভায় সভাপতিত্ব করেন, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা।

তিনি বলেন, মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের নেতৃত্বে আমরা এই নগরীকে সুরক্ষিত রাখতে আন্তরিক তৎপরতা নিয়ে কাজ করছি।

সম্পূর্ণভাবে দুর্নীতিমুক্ত সেবা নিশ্চিত করতে পেরেছি কি-না,কোন পুলিশের বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ রয়েছে কি-না তা এই ওপেন হাউজ ডে’তে উপস্থাপন করতে পারেন।

সভা সঞ্চালনায় ছিলেন, অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা নুরুল ইসলাম- পিপিএম।

তিনি বলেন, বাংলাদেশের আর কোন থানায় মাননীয় পুলিশ কমিশনার মহোদয়ের মতো একজন ডিআইজি পদমর্যাদার ব্যক্তি এভাবে ধৈর্য্য নিয়ে ভুক্তভোগীকে শুনেন কি-না তা জানা নেই।

এসময়ে উপস্থিত ছিলেন, অন্যান্য অফিসারবৃন্দ। কোতোয়ালি মডেল থানার অফিসারবৃন্দ, কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ সহ ওয়ার্ডের সর্বস্তরের জনগণ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।