রোজ বৃহস্পতিবার, ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:৪৮

শিরোনামঃ
কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেফতার একজন বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে পিটিয়ে জখম। মতলবে দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর বিক্রয় প্রতিনিধির আত্মহত্যা নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক

টাইগারদের দাপুটে জয়

নিউজ ডেস্কঃ দশ মাসের বেশি সময় পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। দীর্ঘ বিরতির পর ক্রিকেটে ফেরাটা দাপুটে জয় দিয়ে রাঙিয়েছে টাইগাররা। ক্যারিবীয়দের দেয়া ১২৩ রানের লক্ষ্য মাত্র চার উইকেট হারিয়েই পূরণ করে তামিম ইকবালের দল।
সিরিজের প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের তোপে মাত্র ১২২ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের হয়ে রান তাড়া করতে নামেন লিটন দাস ও তামিম ইকবাল। শুরু থেকেই দেখে খেলতে থাকেন দুজন।
উদ্বোধনী জুটিতে তামিম ও লিটন যোগ করেন ৪৭ রান। বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে ১৪ করেন লিটন। তিনে নামা শান্ত ১ রানের বেশি করতে পারেননি। দুজনকেই আউট করেন আকিল হোসেন। ফিফটির সম্ভাবনা জাগালেও ৪৪ রান করে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে আউট হন তামিম। এছাড়া সাকিব করেন ১৯ রান।
মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন মুশফিকুর রহিম। দুজনের ২০ রানের জুটিতে ৯৭ বল বাকি থাকতে জয় পায় বাংলাদেশ। শেষ পর্যন্ত মুশফিক ১৯ ও রিয়াদ ৯ রানে অপরাজিত থাকেন
এর আগে বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।
শুরুতেই ক্যারিবীয়দের ওপেনিং জুটি ভাঙেন দ্য ফিজ। সহ অধিনায়ক সুনিল অ্যামব্রিসকে এলবিডব্লিয়ের মাধ্যমে প্রথম শিকার বানান মুস্তাফিজুর রহমান। আউট হওয়া অ্যামব্রিস ৫ বলে করেন ৭ রান।
এদিকে বৃষ্টির কারণে ম্যাচ শুরুর মাত্র ১৮ মিনিট পরই বন্ধ হয়ে যায় মাঠের খেলা। বন্ধ হওয়ার আগে ৩.৩ ওভার ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজ। এ সময় এক উইকেট হারিয়ে তারা করেছিল ১৫ রান।
বৃষ্টি কমলে মাঠে খেলা গড়ালে মুস্তাফিজের হাতে ধরা দেয় ক্যারিবীয়দের দ্বিতীয় উইকেট। লিটন দাসের দুর্দান্ত ক্যাচের ফলে ৯ রানে ঘরে ফেরেন জশুয়া ডি সিলভা।
এরপর অধিনায়ক জেসন মোহাম্মদ ও আন্দ্রে ম্যাকার্থির ব্যাটে আগাচ্ছিল সফরকারীরা। তবে এবার বাধ সাধেন সাকিব। বোল্ড করে আন্দ্রে ম্যাকার্থিকে (১২) ঘরে ফেরান তিনি।
একটু পর মুশফিকের কাছে ক্যাচ বানিয়ে জেসন মোহাম্মদকে ফেরান টাইগার অলরাউন্ডার। ১৭ রান করে মাঠ ছাড়েন ক্যারিবীয় অধিনায়ক। এনক্রুমাহ বোনার হন সাকিবের তৃতীয় শিকার।
এরপর দৃশ্যপটে আবির্ভাব অভিষিক্ত হাসান মাহমুদের। তিনি পরপর দুই বলে রভম্যান পাওয়েল (২৮) ও রেমন রেইফারের (০) উইকেট শিকার করেন। এরপর মেহেদী হাসান মিরাজের শিকার হন ৪০ রান করা কাইল মায়ারস।
আকীল হোসেনকে আউট করে তৃতীয় উইকেট শিকার করেন হাসান। আলঝারি জোসেফকে বোল্ড করে ক্যারিবীয়দের ইনিংসের ইতি টানেন সাকিব। দলের হয়ে সাকিব ৪টি, হাসান মাহমুদ ৩টি, মুস্তাফিজ ২টি ও মিরাজ ১টি উইকেট নেন।
শুক্রবার একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।
Courtesy by dailybangladesh