রোজ রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ১২:৪০

শিরোনামঃ
বাবুগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ কলাপাড়ায় প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় প্রেমিক যুগলের বিষপান, প্রেমিকের মৃত্যু এবং প্রেমিকা হাসপাতালে। প্রতিপক্ষকে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে বিএমপি’র জালে ০৩ (তিন)জন স্বাক্ষরিত হলো বরিশাল বিশ্ববিদ্যালয়, অর্থ মন্ত্রণালয় ও সোনালী ব্যাংক এর মধ্যে একটি ত্রি-পক্ষীয় গৃহনির্মাণ ঋণ প্রদান সংক্রান্ত সমঝোতা স্মারক চুক্তি জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তিন দিনের আলটিমেটাম বেসরকারী সার্ভেয়ার এসোসিয়েশন ( BNSA ) এর পক্ষ থেকে বসিক এর ৪০ কাউন্সিলর এর মাঝে ক্যালেন্ডার বিতরণ কার্যক্রম শুরু করেছেন। ৪ (চার) মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুধর্ষ পলাতক আসামী মোঃ মন্টু মোল্লা গ্রেফতার। বরিশালের নতুন বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল বরিশাল-ঢাকা মহাসড়কের রামপট্টিতে বাস-এ্যাম্বুলেন্স মুখোমুখি সংঘর্ষে নবজাতক নিহত ॥ গুরুতর আহত -৬
বরিশাল সদর উপজেলায় ১৫৭টি ঘর ও জমির দলিল হস্তান্তর

বরিশাল সদর উপজেলায় ১৫৭টি ঘর ও জমির দলিল হস্তান্তর

ধানসিঁড়ি নিউজ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসারে পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামিম বরিশালের গৃহহীনদের হাতে ঘর ও জমির দলিল তুলে দিয়েছেন।

আজ সকাল ১১টায় নগরীর সি এন্ড বি রোডে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী ঢাকা থেকে ভিডিও কনফারেন্স যুক্ত ছিলেন। তার বক্তব্য শেষ হওয়ার সাথে সাথে ভুমিহীনদের হাতে জমি ও ঘরের দলিল তুলে দেয়া হয়।

বরিশাল সদর উপজেলায় ১৫৭টি ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়। ঘর ও জমির দলিল পেয়ে খুশি বলে জানিয়েছেন ভুমিহীনরা। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তারা।

এই অনুষ্ঠানে বরিশালের সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, সদর উপজেলা কর্মকর্তা মোঃ মুনিবুর রহমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুস, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন উপস্থিত ছিলেন।

উল্লোখ্য মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর মাধ্যমে ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসুচীর আওতায় প্রত্যেককে ২ শতাংশ জমি ও দুই কক্ষ বিশিষ্ট ২৯৪ বর্গফুটের ঘর প্রদান করা হয়। প্রতিটি ঘর নির্মানে খরচ হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।