রোজ রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, রাত ১২:৫৮

শিরোনামঃ
বাবুগঞ্জে সড়ক দূর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত কাশিপুর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন করা হবে আগামী ৬ ই মার্চ কলাপাড়ায় প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় প্রেমিক যুগলের বিষপান, প্রেমিকের মৃত্যু এবং প্রেমিকা হাসপাতালে। প্রতিপক্ষকে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে বিএমপি’র জালে ০৩ (তিন)জন স্বাক্ষরিত হলো বরিশাল বিশ্ববিদ্যালয়, অর্থ মন্ত্রণালয় ও সোনালী ব্যাংক এর মধ্যে একটি ত্রি-পক্ষীয় গৃহনির্মাণ ঋণ প্রদান সংক্রান্ত সমঝোতা স্মারক চুক্তি জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তিন দিনের আলটিমেটাম বেসরকারী সার্ভেয়ার এসোসিয়েশন ( BNSA ) এর পক্ষ থেকে বসিক এর ৪০ কাউন্সিলর এর মাঝে ক্যালেন্ডার বিতরণ কার্যক্রম শুরু করেছেন। ৪ (চার) মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুধর্ষ পলাতক আসামী মোঃ মন্টু মোল্লা গ্রেফতার। বরিশালের নতুন বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল বরিশাল-ঢাকা মহাসড়কের রামপট্টিতে বাস-এ্যাম্বুলেন্স মুখোমুখি সংঘর্ষে নবজাতক নিহত ॥ গুরুতর আহত -৬
মেহেন্দিগঞ্জের শ্রীপুরে অবৈধভাবে চরের মাটি কাটার দায়ে ৬ জনকে জেল; ১০ লক্ষ টাকা জরিমানা আদায়

মেহেন্দিগঞ্জের শ্রীপুরে অবৈধভাবে চরের মাটি কাটার দায়ে ৬ জনকে জেল; ১০ লক্ষ টাকা জরিমানা আদায়

ধানসিঁড়ি নিউজ।। নদীমাতৃক বাংলাদেশে নদী ভাঙ্গন,নদীর তীরবর্তী মানুষের জন্য দুঃস্বপ্নের নাম। এই নদী ভাঙ্গন রোধে প্রশাসন ও সরকারের অব্যাহত প্রচেষ্টাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একশ্রেণির দুষ্কৃতকারী মাটি ও বালুখেকোর অবৈধভাবে বালু এবং মাটি কাটার ফলে নদী ভাঙ্গনে অনেক তীরবর্তী অনেক বাড়ি-ঘর নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে। হারিয়ে যাচ্ছে অনেক গ্রাম৷ জেলা প্রশাসন, বরিশাল এই সংকট সমাধানে বদ্ধপরিকর।


বরিশাল জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব জসীম উদ্দীন হায়দার এঁর নির্দেশে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন এর নেতৃত্বে গত ২০ জানুয়ারি রোজ শনিবার সকাল অনুমান সাড়ে দশটায় গোপন সংবাদের ভিত্তিতে মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের দক্ষিন লক্ষীরচর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে বাংলাদেশ পুলিশ ও স্থানীয় জনসাধারণের সহযোগিতায় অবৈধভাবে ভেকু মেশিন দিয়ে সরকারি চরের মাটি কেটে বাল্কহেড বোঝাই করার সময় এই অপকর্মের সাথে লিপ্ত মোঃ কামরুল ইসলাম, মোঃ জাহাঙ্গির মোল্লা, মোঃ হাসান, মোঃ আল আমিন, মোঃ উজ্জ্বল ও মোঃ শিপন নামের ৬ (ছয়) জন দুষ্কৃতকারীকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের সাথে থাকা একটি ভেকু মেশিন, ভেকু বহনকারী একটি পন্টুন ও একটি বাল্কহেড আটক করা হয়। উপস্থিত জনসাধারণের বক্তব্য, অপরাধের গুরুত্ব, প্রকৃতি ইত্যাদি সার্বিক বিবেচনায় গ্রেফতারকৃত আসামীদের প্রত্যেককে ০১ (এক) মাসের বিনাশ্রম কারাদন্ড এবং সর্বমোট ১০ (দশ) লক্ষ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। জরিমানার টাকা তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।

আদালত পরিচালনাকারী বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জানান, জনস্বার্থে এরুপ অভিযান নিয়মিত চলবে।