রোজ মঙ্গলবার, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:২৫

বরিশাল অনলাইন প্রেসক্লাবের নবযাত্রা

বরিশাল অনলাইন প্রেসক্লাবের নবযাত্রা

ধানসিঁড়ি নিউজঃ বরিশাল ভিত্তিক অনলাইন নিউজ পোর্টালের মালিক ও সাংবাদিক সমন্বয়ে যাত্রা শুরু করেছে “বরিশাল অনলাইন প্রেসক্লাব”। ১৬ এপ্রিল, শুক্রবার সন্ধ্যায় বরিশাল নগরীর বিবির পুকুরপাড়স্থ হাবিব ভবনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে (সকল স্বাস্থ্যবিধি মেনে) অনুষ্ঠিত সভায় বরিশাল অনলাইন প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। সভায় উপস্থিত অনলাইন নিউজ পোর্টালের মালিক ও সাংবাদিকগণের সম্মতিক্রমে নিম্নরুপ কমিটি গঠন করা হয়।

সভাপতি- খান রুবেল, প্রকাশক ও সম্পাদক, বিএসএল নিউজ, সহসভাপতি- সোহেল মোল্লা (প্রিয় বরিশাল), সাধারণ সম্পাদক- রিপন হাওলাদার, প্রকাশক ও সম্পাদক, বিডি ক্রাইম ২৪, যুগ্ম সাধারণ সম্পাদক- হাফিজুর রহমান (বরিশাল ক্রাইম ট্রেস), যুগ্ম সাধারণ সম্পাদক- ফিরোজ গাজী (আজকের বার্তা), দপ্তর সম্পাদ্‌ক- মজিবর রহমান নাহিদ (বার্তা বরিশাল), প্রচার সম্পাদক- মুরাদ হোসাইন (বরিশাল ক্রাইম বার্তা), আইটি বিষয়ক সম্পাদক- ইঞ্জিনিয়ার জিহাদ রানা (বরিশাল মেইল), শিক্ষা বিষয়ক সম্পাদক- এইচ আর হীরা (খবর বরিশাল), মহিলা বিষয়ক সম্পাদক- সুমাইয়া জিসান (আজকের প্রথম সকাল), ক্রীড়া সম্পাদক- সাকিবুল হৃদয় (সত্য সংবাদ ডট কম), কার্যনির্বাহী সদস্য- এম. কে. রানা (বিজয় সংবাদ), মারুফ হোসেন (ডেইলি আজকের তালাশ), রিয়াজ পাটোয়ারী (আকাশ বাংলা ২৪)। এছাড়া সাধারণ সদস্যরা হলেন, হুমায়ন কবির রোকন(ডেইলি মতবাদ), আরিফ হোসেন (আমার বরিশাল), অনিকেত মাসুদ (পিনিউজ), খান আব্বাস (একুশের চোখ), সঙ্গিত আহমেদ মিনার (হ্যালো বরিশাল), এইচ. এম. হেলাল (ভয়েস অব বরিশাল), নাঈম ইসলাম (ডেইলি আগমনী), মাহাদী হাসান (বরিশাল রূপান্তর), পারভেজ মল্লিক (বরিশাল ট্রিবিউন), রেদোয়ান রানা (বরিশাল সিটি নিউজ), গোলাম মাওলা শান্ত (দাবানল), খান মাইনউদ্দিন(দখিনের কন্ঠ ডট কম, চাঁন আকন(তালাশ টিভি), মো. খান তুহিন(বরিশাল সংবাদ),শাওন খান(বরিশাল রিপোর্ট), সাজ্জাদ হোসেন হৃদয়(ডেইলি চন্দ্রদীপ), এস এল টি তুহিন (নিউজ জি ডট কম), মো. সিফাত (দি বরিশাল), মেহেদী হাসান রিমু(বরিশাল ক্রাইম এলার্ট), রিফাত ইমরান (বরিশাল রিপোর্ট ২৪), মো. আমিন(বরিশালের ডাক), শাখাওয়াত হোসেন(ক্রাইম ফোকাস), ইমরান হোসেন (বরিশাল রাইট নিউজ), সাব্বির আহম্মেদ (বরিশাল টিভি)।

নব-গঠিত কমিটির সভাপতি খান রুবেল বলেন, “বরিশালের সাংবাদিকদের স্বার্থ সংরক্ষণ ও অনলাইন সাংবাদিকতার মান উন্নয়নে নিরালসভাবে কাজ করে যাব।” সকলের সহযোগিতায় অনলাইন সাংবাদিকতাকে একটি শক্ত ও সর্বজন গ্রহনীয় অবকাঠামো রুপদানের প্রত্যয় ব্যক্ত করেন।

সাধারন সম্পাদক রিপন হাওলাদার তার অভিমত ব্যক্ত করে বলেন, “বরিশালের স্থানীয় সকল অনলাইন গণমাধ্যমের সম্পাদক ও সাংবাদিককের নিয়ে আমাদের “বরিশাল অনলাইন প্রেসক্লাবের যাত্রা শুরু হলো। আমাদের এই সংগঠন অনলাইন পোর্টাল ও সংবাদকর্মীদের স্বার্থে কাজ করে যাবে এবং এটিকে একটি আদর্শ ও সর্বজন স্বীকৃত সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করব, ইনশআল্লাহ্”। তারা এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেছেন।