রোজ মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:১১

শিরোনামঃ
মানুষকে সেবা প্রদান করে যে ভালোবাসা পাওয়া যায়, তার চাইতে বড় আত্মতৃপ্তি আর কিছুই নেই__পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে ৪৬ পিস ইয়াবাসহ গ্রেফতার ০২ জন বাকেরগঞ্জে ধর্ষণের অভিযোগে চার শিশুকে, কারাগারে পাঠানোর দায়ে, ম্যাজিস্ট্রেটের বিচারিক ক্ষমতা প্রত্যাহারের নির্দেশ ১২০ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ নাগরিক নিরাপত্তা ও সামাজিক সমস্যা নিরসনে বিএমপি সদা জাগ্রত- বিএমপি কমিশনার। বরিশালে ০৩ কেজি গাঁজা সহ গ্রেফতার ০১ পটুয়াখালীতে প্রেমিক যুগলের একই দড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বিএমপি’র অভিযানে ২০৫ পিস ইয়াবা ও ৫৮ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০২ পটুয়াখালীতে মোটরসাইকেল-মাহিন্দ্রার সংঘর্ষে স্বর্না (১০) নামের এক শিশুর মৃত্যু বাটাজোরে ধান ক্ষেতে এক নারীর বস্তাবন্দী লাশ উদ্ধার।
মেহেন্দিগঞ্জ-হিজলার সীমান্তবর্তী জনপদ গুলোতে চলছে আধিপত্য বিস্তারের লড়াই, বইছে রক্তের বন্যা

মেহেন্দিগঞ্জ-হিজলার সীমান্তবর্তী জনপদ গুলোতে চলছে আধিপত্য বিস্তারের লড়াই, বইছে রক্তের বন্যা

ধানসিঁড়ি নিউজ।। মেহেন্দিগঞ্জের সীমান্তে হিজলা উপজেলার আলীগঞ্জ বাজারের কর্তৃত্ব নিয়ে দীর্ঘদিন যাবত হিজলা অংশের বেপারী গ্রুপ এবং উলানিয়া অংশের ঢালী গ্রুপের দ্বন্দ চলছিল।

যার জন্য গতকাল ২০ মে ২০২১ আলীগঞ্জ বাজারের কর্তৃত্ব নিয়ে দু’টি নির্মম হত্যাকাণ্ডের ঘটে। এর কিছুদিন পূর্বে দক্ষিণ উলানিয়া ইউনিয়নেও দুইটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছিল। যার উস্কানি দাতা বরিশাল থেকে মদদপুষ্ঠ উলানিয়ার ঢালী গ্রুপ ও মোল্লা গ্রুপ বলে অভিযোগ স্থানীয়দের। উলানিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন গণমাধ্যমকে জানান, গত ১০ ডিসেম্বর উলানিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো কিন্তু মামলার কারণে ৮ ডিসেম্বর ওই নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। আর সেই নির্বাচনে বরিশাল জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বিএনপি পরিবারের হাতে নৌকা প্রতীক তুলে দেওয়ায় উলানিয়া ইউনিয়ন আওয়ামী লীগের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। প্রার্থী ঘোষণার সাথে সাথেই তৃনমূল আওয়ামী লীগের নেতৃবৃন্দ সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের দাবি জানান। কিন্তু বরিশাল জেলা আওয়ামী লীগ তৃণমূল আওয়ামী লীগের দাবী উপেক্ষা করে গত ৬ ডিসেম্বর-২০২০ ইং তারিখে উলানিয়া করোনেশন মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে বরিশাল জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এক জনসভায় প্রকাশ্যে সংসদ সদস্য পংকজ নাথ এর বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেয়। জেলা আওয়ামী লীগ স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে এভাবে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার পরেই উলানিয়া ইউনিয়নে চলতে থাকে একের পর এক রক্তের হোলীখেলা, চলতে থাকে হত্যাকান্ড।

এদিকে হিজলা উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি নির্বাচনেও খুনের নেশায় মত্ত হয়ে উঠেছে আধিপত্যের নেশায় মত্ব এসব লোকজন। হরিনাথপুরে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে শত শত দলীয় নেতাকর্মীদের। নৌকা প্রতীক পাওয়া প্রার্থীর ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা প্রতিপক্ষকে ঘায়েল করতে অশান্ত করে তুলেছে হরিনাথপুরকে।

হিজলা মেহেন্দিগঞ্জ ও কাজিরহাটে আওয়ামী লীগে বিভক্ত, স্থানীয় পর্যায়ে রক্তাক্ত- দিনের পর দিন আধিপত্য বিস্তারের এ তান্ডবলীলা চলছে।


২০১৯ এ অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে এ অঞ্চলে নৌকার মনোনয়ন না পেয়ে একটি কুচক্রী মহল মেহেন্দিগঞ্জ ও হিজলার বিভিন্ন জনসভায় উস্কানীমূলক বক্তব্য দিয়ে এলাকায় অরাজকতা তৈরির পায়তারা করছে যার পরিসমাপ্তি ঘটছে এ ধরনের হত্যা আর আধিপত্য বিস্তারের মধ্য দিয়ে।

এ ধরনের হামলা, মামলা, হত্যা, লুটতরাজ চলছে পুরো হিজলা মেহেন্দিগঞ্জ জুড়ে। স্বাধীনতার ৫০ বছরে যে অঞ্চলে উন্নয়নের ছোঁয়া লাগেনি, অথচ গত ৭ বছরে দূর্গম চরের জনপদে আজ উন্নয়নের ছোঁয়া পৌঁছে গেছে, সেই শান্তিপূর্ণ জনপদে আজ অশুভ শক্তির ইশারায় অশান্ত। ঝড়ছে রক্ত অবিরত।