রোজ বৃহস্পতিবার, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:১৫

শিরোনামঃ
বিএমপি’র অভিযানে ৪৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ০২ বরিশালে লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা ও ৬ জনকে আটক। মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় যাত্রীকে মারধর- অভিযুক্ত গ্রেফতার নগদের ৮ লক্ষ টাকা ছিনতাইয়ের রহস্য উদঘাটন, ডিএসও নুরুল্লাহ গ্রেফতার। বিএমপি’র সৌজন্যে অসহায় ও দুঃস্থদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত মেহেন্দিগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে গৃহবধূকে পিটিয়ে জখম। মতলবে দি একমি ল্যাবরেটরিজ লিঃ এর বিক্রয় প্রতিনিধির আত্মহত্যা নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার বিএমপি। বরিশালে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ৩ শতাধিক শিশুকে খাদ্য বিতরণ করেন জেলা প্রশাসক পানিসম্পদ প্রতিমন্ত্রীর বিশেষ বরাদ্দে ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়নের মাখরকাঠী গ্রামের পাকা রাস্তার কাজ শেষ পর্যায়ে
করোনায় ৬ মাস আগে মারা যাওয়া চিকিৎসককে হাসপাতালে বদলি!

করোনায় ৬ মাস আগে মারা যাওয়া চিকিৎসককে হাসপাতালে বদলি!

ধানসিঁড়ি নিউজ ডেস্ক- করোনায় আক্রান্ত হয়ে গত ৬ জানুয়ারি মারা গেছেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. জীবেশ কুমার প্রামাণিক।

কিন্তু মৃত্যুর এতোদিন পর সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ঐ চিকিৎসককে বগুড়া ২৫০ শয্যা মোহাম্মদ আলী হাসপাতালে বদলি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

জানা যায়, গত ৬ জানুয়ারি সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

রাজশাহী মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের প্রাক্তন এ শিক্ষার্থী ২২তম স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা ছিলেন।

এ বিষয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহসিন বলেন, ডা. জীবেশ কুমার প্রামাণিক গত জানুয়ারি মাসে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে তাকে নতুন করে কোনো হাসপাতালে বদলি করা হয়েছে কি না, বিষয়টি আমি নিশ্চিত নই। কারণ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেই অর্ডারটি এখনও আমাদের হাতে আসেনি।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল আলম জুয়েল বলেন, একজন চিকিৎসক যিনি করোনায় যুদ্ধ করে তার জীবন বিসর্জন দিয়েছেন, তাকে নতুন করে আবার আরেকটি হাসপাতালে বদলি করাটা বিস্ময়কর ব্যাপার। মন্ত্রণালয় যে কীভাবে কী করেছে, তা আমাদের বুঝে আসছে না।

তিনি বলেন, শুনেছি এভাবে চারজন মৃত্যুবরণকারী চিকিৎসককে সারাদেশের বিভিন্ন হাসপাতালে বদলি করা হয়েছে। এটা করোনায় মৃত্যুবরণকারী চিকিৎসকদের সঙ্গে এক ধরনের খামখেয়ালিপনা।

বদলির তালিকায় মৃত চিকিৎসকের নাম অন্তর্ভুক্তির বিষয়টি জানতে চাইলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব জাকিয়া পারভীন বলেন, ‘বিষয়টি জানা ছিল না। তাছাড়া বড় বদলি আদেশ। হয়তো এজন্য ভুল হয়েছে। অসুবিধে নেই। আমরা সংশোধন করে দেব।’

এ বিষয়ে বিস্তারিত জানতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়ার সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও সংযোগ স্থাপন করা যায়নি।